লোকালয়ে গিয়েই তিনজনের প্রাণ নিলো বন্যহাতি

প্রকাশিত: ৩:০৬ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০১৯
ফাইল ছবি

ধলাই ডেস্ক: পাহাড় থেকে লোকালয়ে ঘুরতে আসা হাতির পালের আক্রমণে তিনজনের মৃত্যু হয়েছে। রোববার সকালে চট্টগ্রামের বোয়ালখালীতে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, মধ্যম কধুরখীল গ্রামের শরীফ পাড়ার আব্দুল লতিফের ছেলে আবু তাহের মিস্ত্রি, চান্দেরহাট গ্রামের আব্দুল মোনাফের ছেলে জাকের হোছাইন ও শ্রীপুর-খরণদ্বীপ ইউপির কুমারপাড়ার আলী আহমদের ছেলে আব্দুল মাবুদ।

বোয়ালখালী থানার পরিদর্শক (তদন্ত) মুহম্মদ হেলাল উদ্দীন ফারুকী জানান, সকাল সাড়ে ৬টায় মধ্যম কধুরখীল গ্রামের চৌধুরীহাট বাজারে সোলতান কমপ্লেক্সের পাশের জমিতে কাজ করার সময় হাতির আক্রমণে ঘটনাস্থলেই মারা যান আবু তাহের। একইস্থানে হাতির আক্রমণে আরো একজন আহত হন। সকাল ৭টায় বাড়ির পাশে জমিতে কাজ করার সময় হাতির আক্রমণে গুরুতর আহত জাকেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরো জানান, তিনজনের মরদেহ পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।

তিনি বলেন, শনিবার করলডেঙ্গা পাহাড় থেকে নয়টি হাতির একটি পাল বোয়ালখালীর লোকালয়ে চলে আসে। সারাদিন বিচরণ শেষে রাতে হাতির পালটি বিভক্ত হয়ে পড়ে। জানা গেছে একটি দল এখনো উপজেলার কধুরখীল, পোপাদিয়া, শ্রীপুর-খরণদ্বীপ এলাকায় অবস্থান করছে। পাল থেকে চারটি হাতি পূর্বদিকে চলে গেছে। তবে সেগুলোর অবস্থান জানা যায়নি।