শিশুবক্তা রফিকুলের বিরুদ্ধে ডিজিটাল আইনে আরেকটি মামলা

প্রকাশিত: ৭:৫৯ অপরাহ্ণ, এপ্রিল ১১, ২০২১
ফাইল ছবি

ধলাই ডেস্ক: মিথ্যা, ভয়ভীতি প্রদর্শন করে ধর্মীয় অনুভূতিতে আঘাত, মানহানিকর তথ্য প্রকাশ ও আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি করার অপরাধে বিতর্কিত ‘শিশুবক্তা’ রফিকুল ইসলামের বিরুদ্ধে গাজীপুরের বাসন থানায় আরো একটি মামলা হয়েছে।

রোববার সকালে গাজীপুরের টেকনাগপাড়া এলাকার মো. মোস্তাফিজুর রহমান নামে এক ব্যক্তি বাদী হয়ে ডিজিটাল আইনে মামলাটি দায়ের করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, আসামি রফিকুল ইসলাম গাজীপুর সিটি কর্পোরেশনের ১৮ নম্বর ওয়ার্ডের নলজানি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে ‘মারকাজুল নূর আল ইসলামিয়া মাদরাসায়’ বসে দেশদ্রোহী ও নাশকতার কার্যকলাপ চালায়। একই সঙ্গে নাশকতা কর্মকাণ্ডের পরিকল্পনা করে। কিছু বক্তা ওয়াজ মাহফিলের নামে ধর্মীয় বক্তব্যের আড়ালে রাষ্ট্রবিরোধী বক্তব্য প্রদান করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করে আসছে। তাদের মধ্যে অন্যতম রফিকুল ইসলাম ওরফে শিশুবক্তা। রফিকুল তার বক্তব্যের মাধ্যমে সাম্প্রতিক সময়ে দেশে ঘটে যাওয়া সহিংসতার পেছনে অন্যতম হিসেবে কাজ করছিল।

সে গত ২৫ জানুয়ারি হতে ৪ এপ্রিল পর্যন্ত বিভিন্ন সময়ে তার বক্তব্যের মাধ্যমে ভরতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ দেশের প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতিকে নিয়ে অপমান ও হেয়প্রতিপন্ন ও মানহানিকর বক্তব্য প্রদান করে।

এছাড়াও দেশের উর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে অপমানজনক বক্তব্য দিয়ে ফেসবুক, ইন্টারনেট ও ইউটিউবে ছড়িয়ে দেশে বিরাজমান সহিংসতা ও অস্থিরতা তৈরি করেছে বলে কারণ হিসেবে উল্লেখ করা হয়। তার এসব বক্তব্যের ভিডিও ইউটিউবে ‘ইসলামিক জীবন’ নামে ফেসবুক পেজ থেকে আপলোড করা হয়।

গাজীপুর মেট্রোপলিটনের বাসন থানার ওসি কামরুল ফারুক জানান, রফিকুল ইসলামের বিরুদ্ধে বাসন থানায় ডিজিটাল আইনে রোববার একটি মামলা দায়ের করা হয়েছে। মামলটি দায়ের করেন মো. মোস্তাফিজুর রহমান।

গত বুধবার (৭ এপ্রিল) ভোরে রফিকুল ইসলামের গ্রামের বাড়ি নেত্রকোনার পূর্বধলা উপজেলার লেটিরকান্দা থেকে আটক করে র‌্যাব সদস্যরা। পরদিন বৃহস্পতিবার র‌্যাবের নায়েক সুবেদার আবদুল খালেক বাদী হয়ে গাজীপুরের গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন।