ষষ্ঠ থেকে নবম শ্রেণির অ্যাসাইনম্যান্টও স্থগিত

প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২১
সংগৃহীত

ধলাই ডেস্ক: চলমান লকডাউনের কারণে পরর্বতী নির্দেশ না দেওয়া পর্যন্ত ষষ্ঠ থেকে নবম শ্রেণি এবং এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি) ।

রোববার  মাউশির পরিচালক প্রফেসর বেলাল হোসাইন স্বাক্ষরিত এক আদেশে এ সিদ্ধান্ত জানানো হয়।

আদেশে বলা হয়, চলমান লকডাউনের কারণে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর কর্তৃক ষষ্ঠ থেকে নবম শ্রেণি ও ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য চলমান অ্যাসাইনমেন্ট কার্যক্রম পরর্বতী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত করা হলো।

গত ১৫ জুলাই মাধ্যমিকের স্থগিত অ্যাসাইনমেন্ট কার্যক্রম পুনরায় চালুর সিদ্ধান্ত নেয় মাউশি। মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদফতরের পরিচালক প্রফেসর বেলাল হোসাইন স্বাক্ষরিত এক আদেশে এ সিদ্ধান্ত জানানো হয়েছিল।

আদেশে বলা হয়, কোভিড-১৯ অতিমারির কারণে সরকার কর্তৃক প্রদত্ত কঠোর বিধিনিষেধের কারণে চলমান অ্যাসাইনমেন্ট কার্যক্রমের স্থগিতাদেশ প্রত্যাহার করা হলো। ষষ্ঠ থেকে নবম ও ২০২২ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত যথা নিয়মে চালু থাকবে।

এর আগে ৩০ জুন ষষ্ঠ থেকে নবম শ্রেণি ও ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য সপ্তাহভিত্তিক চলমান অ্যাসাইনমেন্ট বিতরণ কার্যক্রম স্থগিত করে মাউশি।

চলতি বছরের ২০ মার্চ থেকে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে অ্যাসাইনমেন্টের মাধ্যমে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম শুরু হয়। এরপর লকডাউনের কারণে তা বন্ধ হয়ে যায়। পরে ২৩ মে অ্যাসাইনমেন্ট কার্যক্রম আবার শুরু করে মাউশি।