সুনামগঞ্জে পর্যটকদের সমাগমে নিষেধাজ্ঞা

প্রকাশিত: ৮:০৮ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২০

ধলাই ডেস্ক: সুনামগঞ্জের তাহিরপুর করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়তে না পারে ও সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে টাংগুয়ার হাওরসহ পযটন স্পটগুলোতে পর্যটকদের সমাগমে নিষেধাজ্ঞা জারি করেছে উপজেলা প্রশাসন।

পাশাপাশি ওইসব পর্যটন স্পটে এখনও যারা ভ্রমণে বা অবস্থান করছেন তাদেরকে দ্রুত এলাকা ত্যাগ করার জন্য বুধবার রাতে উপজেলা প্রশাসন থেকে নির্দেশনা দেয়া হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

এই নিষেধাজ্ঞা অমান্যকারী পর্যটকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ার করেন,তাহিরপুরের ইউএনও।

গত ১৭ই মার্চ নিরাপত্তার সার্থে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। ফলে সুনামগঞ্জের সব বিদ্যালয়-কলেজ বন্ধ ঘোষণা করায় যেন পর্যটক সংখ্যা যেন হাওর-বাওর আর বাউল গানের এলাকা হিসেবেই পরিচিত সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার রামসার সাইট টাঙ্গুয়ার হাওর,পাহাড় ঘেঁষা শহীদ সিরাজ লেক, স্বচ্ছ জলের অধিকারী মায়াবী যাদুকাটা নদী,আইফেল টাওয়ার খ্যাত বারেকটিলা, শিমুল বাগানসহ বিভিন্ন পযটন এলাকা জনসমাগম বৃদ্ধি না পায় সেজন্যই এ নিষেধাজ্ঞা প্রদান করে প্রশাসন।

ইউএনও বিজেন ব্যার্নাজি জানান,দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪ জন। মারা গেছেন একজন। করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় বৃহত্তর দুটি উৎসব বন্ধ ঘোষণা করা হয়েছে। এবার পর্যটকদের সমাগমে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।