সুস্বাদু লিচুতে ভরে গেছে কমলগঞ্জের পৌর বাজার

প্রকাশিত: ৪:০০ অপরাহ্ণ, মে ২২, ২০২৩
ছবি ধলাইর ডাক

স্টাফ রিপোর্টার: মৌসুমের সুস্বাদু ও রসালো ফল লিচুতে ভরে গেছে কমলগঞ্জের পৌর বাজার। বিক্রেতারা ঝুড়ি ভরে লিচু নিয়ে ব্যস্ত হাঁকডাকে। ক্রেতারাও আগ্রহ ভরে কিনছেন পুষ্টিগুণ সম্পন্ন এই মৌসুমি ফল। একশত লিচুর মূল্য একশ থেকে ১৩০ টাকা। দাম কম হওয়ায় ক্রেতারা মৌসুমি ফল লিচু কিনতে ভিড় করছেন দোকানগুলোতে।

কমলগঞ্জের পৌর শহর ঘুরে দেখা গেছে, ভানুগাছ বাজারের ফলের দোকান এবং রাস্তার পাশে, চৌরাস্তায় বিক্রি করা হচ্ছে এসব লিচু। তবে দেশি লিচুই বেশি। দামকম থাকায় এ লিচুর চাহিদাও বেশি।

কথা হয় লিচু বিক্রেতা শাহাব উদ্দিনের সঙ্গে। তিনি বলেন, বাজারে অন্যজাতের লিচু না আসায়, দেশী লিচুই বিক্রি হচ্ছে বেশি। এ বছর লিচুর মানও অনেক ভালো। ভানুগাছ বাজারের লিচু বিক্রেতা আলাই মিয়া বলেন, এবার বাজারে প্রচুর লিচু এসেছে, বিক্রিও ভালো হচ্ছে। দাম কম থাকায় ক্রেতারাও ভির করছে।

ভানুগাছ বাজারের চৌরাস্তার মোড়ের লিচু বিক্রেতা কামাল মিয়া বলেন, প্রতি বছর লিচুর মৌসুমে এ ব্যবসা করি। এবার ৪টি বাগান কিনেছি, বাজারে লিচুর প্রচুর চাহিদা থাকায় ভালো বিক্রি হচ্ছে। সব সময় ভালো মানের লিচু বিক্রি করার চেষ্টা করি। এতে করে অনেক লিচু বিক্রি করতে পারি। যার ফলে লিচুর মৌসুমে মোটামুটি ভালোই আয় হয়।

বাজারে লিচু কিনতে আসা কবির হোসেন বলেন, গত বছরের চেয়েও এবার বাজারে লিচুর দাম অনেক কম। একশ লিচু ১০০ টাকা দিয়ে কিনলাম। এবারের লিচুগুলো অনেক মিষ্টি এবং রসালো। দাম কম থাকায় পরিবারের জন্য কিনে নিয়ে যাচ্ছি।