৩ ঘণ্টা পর স্বাভাবিক ওসমানী বিমানবন্দর, চলছে যাত্রীসেবা

প্রকাশিত: ৬:৫২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৩, ২০২৩
সংগৃহীত

ধলাই ডেস্ক: তিন ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর। চালু হয়েছে যাত্রীসেবা। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিকেল ৪টা ১০ মিনিটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রী নিয়ে উড্ডয়ন করেছে বাংলাদেশ বিমানের ফ্লাইট (বিজি-২০৮)।

এর আগে, দুপুর ১২টা ৩৭মিনিটে ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ সফলভাবে উড্ডয়ন করে। এরপর সোয়া ১টার দিকে ঢাকার উদ্দেশে উড্ডয়নের আগ মুহূর্তে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমানের চাকা ফেটে যায়। তাৎক্ষণিক বিমানটি ঘুরিয়ে এনে যাত্রীদের নিরাপদে নামানো হয়। এ ঘটনার পর প্রায় আড়াই ঘণ্টা বিমানের ফ্লাইট বন্ধ ছিল। পরে বিকেল ৩টা ৪২ মিনিটে রানওয়ে ক্লিয়ার হয়।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ উদ্দিন আহমদ জানান, দুপুর ১টার দিকে সিলেট থেকে যাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭ বিমানের বিজি-৬০২ নম্বরের ফ্লাইটটি ১৪৮ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে উড়াল দেওয়ার কথা ছিল। বিমানটি রানওয়েতে গেলে উড্ডয়ন করার ১ হাজার মিটারের মধ্যে বিমানের চাকা ফেটে যায়। তাৎক্ষণিক বিমানটি ঘুরিয়ে এনে যাত্রীদের নিরাপদে নামানো হয়।

তিনি জানান, এয়ারক্রাফট ইঞ্জিনিয়াররা বিমানটি মেরামতের চেষ্টা করে যাচ্ছেন। সিডিউল অনুযায়ী অন্য বিমানগুলো ছেড়ে যাচ্ছে। বিকেল ৪টা ১০ মিনিটে বাংলাদেশ বিমানের বিজি-২০৮ ফ্লাইটের উড্ডয়নের পর সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের যাত্রীসেবা স্বাভাবিক রয়েছে।

সূত্র: ডেইলী বাংলাদেশ…