৭ ‘জিনের বাদশা’ গ্রেফতার

প্রকাশিত: ৯:০০ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০১৯

ধলাই ডেস্ক: ফোন দিয়ে সব সমস্যার সমাধানের আশ্বাস ও মোবাইল ব্যাংকিংয়ে টাকা হাতিয়ে নেয়ার অপরাধে কথিত সাত জিনের বাদশাকে গ্রেফতার করেছে সিআইডি। ভোলা থেকে তাদের গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সন্ধ্যায় সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার শারমিন জাহান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গত ৩ ডিসেম্বর হাতিরঝিল থানায় প্রতারণার বিষয়ে মামলা হয়। মামলার এজাহারে জানা গেছে, প্রতারক চক্র বাদীর মাকে বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে প্রায় ২৫ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। মামলাটি সিআইডির সাইবার পুলিশ সেন্টারে তদন্তের জন্য দেয়া হয়।

তদন্তকালে এ চক্রের সদস্য ‘জিনের বাদশা’র চিহ্নিত করে সিআইডি। বুধবার সিআইডির সাইবার পুলিশ সেন্টারের একটি টিম ভোলায় অভিযান চালিয়ে সাতজনকে গ্রেফতার করে।

তারা হলেন- মো. সুমন ফকির (২০), মো. মুনসুর আহম্মেদ (২৫), মো. হাছনাইন ফকির (২০), মো. হাবিবুল্লাহ (৩২), মো. লোকমান ভূঁইয়া কাজী (২৭), মো. রিয়াজ উদ্দিন (৩৪), মো. ফজর আলী জোমাদার (৩৬)।

শারমিন জাহান জানান, জিজ্ঞাসাবাদে আসামিরা ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তারা জানায়, সংঘবদ্ধভাবে তারা ‘জিনের বাদশা’ সেজে সব সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে টাকা নিত। টাকা উত্তোলনের জন্য বিভিন্ন ব্যক্তির এনআইডির মাধ্যমে ভূয়া অ্যাকাউন্ট খুলতো। আসামিদের শুক্রবার আদালতে তোলা হবে বলে জানান তিনি।