আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে বাংলাদেশের তিনজন

প্রকাশিত: 4:48 PM, January 20, 2022
ফাইল ছবি

খেলা ডেস্ক: ২০২১ সালের পারফরম্যান্স বিবেচনায় বর্ষসেরা ওয়ানডে দল ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) এই দল ঘোষণা করে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। যেখানে আছেন বাংলাদেশের ৩ জন ক্রিকেটার।

বর্ষসেরা ওয়ানডে দলের একাদশে বাংলাদেশ থেকেই সর্বোচ্চ সংখ্যক ক্রিকেটার আছেন। এছাড়া পাকিস্তান, শ্রীলংকা, দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ডের ২ জন করে ক্রিকেটার দলটিতে স্থান পেয়েছেন। তবে এবারের দলে নেই ভারত, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, আফগানিস্তানের কোনো ক্রিকেটার।

বাংলাদেশ থেকে আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মুস্তাফিজুর রহমান। একাদশে মুশফিককে রাখা হয়েছে উইকেটরক্ষকের ভূমিকায়।

এই একাদশে অধিনায়ক হিসেবে রাখা হয়েছে পাকিস্তানের বাবর আজমকে। ব্যাটিং অর্ডারে তার অবস্থান তৃতীয়, চতুর্থ স্থানে আছেন বাবরের স্বদেশী ফখর জামান। ওপেনিংয়ে আয়ারল্যান্ডের পল স্টার্লিংয়ের সঙ্গী দক্ষিণ আফ্রিকার জানেমান মালান।

রাসি ভান ডার ডুসেনকে ব্যাটিং অর্ডারের পাঁচে ও সাকিবকে ছয়ে রাখা হয়েছে। উইকেটরক্ষক মুশফিক ব্যাটিং অর্ডারের সপ্তম স্থানে। বোলারদের মধ্যে মুস্তাফিজ ছাড়াও রাখা হয়েছে শ্রীলংকার ওয়ানিন্দু হাসারাঙ্গা ও দুশমন্থ চামিরা ও আয়ারল্যান্ডের সিমি সিংকে।

এর আগে বুধবার বর্ষসেরা টি-২০ দল ঘোষণা করেছিল আইসিসি। যেখানে একমাত্র বাংলাদেশি হিসেবে জায়গা করে নিয়েছেন মুস্তাফিজুর রহমান।

একনজরে আইসিসির বর্ষসেরা ওয়ানডে দল:

পল স্টার্লিং, জানেমান মালান, বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, রাসি ভান ডার ডুসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, মুস্তাফিজুর রহমান, সিমি সিং ও দুশমন্থ চামিরা।