ওসির মোবাইল নম্বর ক্লোন, চেয়ারম্যানের গেল ৪ লাখ

প্রকাশিত: 3:38 PM, September 10, 2021
সংগৃহীত

ধলাই ডেস্ক: নোয়াখালীর চরজব্বর থানার ওসি মো. জিয়াউল হকের সরকারি মোবাইল নম্বর ক্লোন করে চেয়ারম্যানের কাছ থেকে চার লাখ টাকা হাতিয়ে নিয়েছে একটি প্রতারক চক্র।

ঘটনাটি ঘটে বৃহস্পতিবার সুবর্ণচর উপজেলার চরওয়াপদা ইউনিয়নে। ওই ঘটনায় জিডি করেছেন ভুক্তভোগী ৪ নম্বর চরওয়াপদা ইউনিয়নের চেয়ারম্যান মো. মনির আহমেদ।

পুলিশ জানায়, চরওয়াপদা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো. মনির আহমেদের ব্যক্তিগত মোবাইল নম্বরে দুটি নম্বর থেকে কল আসে। কলদাতা নিজেকে  চরজব্বার থানার ওসি পরিচয় দিয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে বিভিন্ন দফতরের কর্মকর্তাদের ম্যানেজ করার উদ্দেশ্যে তার কাছে টাকা চায়। এরপর আরেক প্রতারক নিজেকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে অন্যান্য অফিসারদেরকে ম্যানেজ করার জন্য চার লাখ টাকা পাঠাতে বলে।

আরো জানা গেছে, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পরিচয়দানকারীর ব্যক্তিগত ৮টি বিকাশ নম্বরে মনির চেয়ারম্যান ৫০ হাজার টাকা করে চার লাখ টাকা পাঠান। টাকা পাঠানের পর তাকে রাত ৯টার দিকে থানায় গিয়ে পরবর্তী কার্যক্রম সম্পর্কে জানতে বলে ওসি পরিচয়দানকারী প্রতারক। রাতে চেয়ারম্যান থানায় গেলে প্রতারণার বিষয়টি বুঝতে পারেন।

চরজব্বার থানার সি জানান, তার ব্যবহৃত সরকারি মোবাইল নম্বরটি (০১৩২০১১১১৬৩) ক্লোন করে একাধিক ব্যক্তিকে বিভিন্নভাবে প্রতারিত করার খবর এসেছে। ভুক্তভোগী কয়েকজন সরাসরি থানায় গিয়ে এসব খবর জানান। এ বিষয়ে আইনি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। সবাইকে সতর্ক থাকতে হবে।

সূত্র: ডেইলী বাংলাদেশ…