কবিগুরুর প্রয়াণ দিবস উপলক্ষে কমলগঞ্জে রবীন্দ্রসংগীত সন্ধ্যা

প্রকাশিত: 12:09 AM, September 18, 2022

কমলগঞ্জ প্রতিনিধি: কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রয়াণ দিবস উপলক্ষে কমলগঞ্জে ‘রবীন্দ্র সংগীত সন্ধ্যা’ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় উপজেলার মাধবপুর ইউনিয়নের ললিতকলা একাডেমির অডিটোরিয়ামে এ সংগীত সন্ধ্যা অনুষ্ঠিত হয়।

মণিপুরী ললিতকলা একাডেমির আয়োজনে অনুষ্ঠানের শুরুতে একাডেমির শিশু শিল্পীদের অংশগ্রহণে কবিতা আবৃত্তি ও সংগীত প্রশিক্ষক শ্রুতপা সিংহার পরিবেশনায় রবীন্দ্র সংগীত পরিবেশন করা হয়। এরপরেই আমন্ত্রিত অতিথি শিল্পী হিসেবে লাভলী সিনহা একের পর এক রবীন্দ্র সংগীত ও গানের ফাঁকে ফাঁকে রবীন্দ্রনাথের কবিতা আবৃত্তি করে উপস্থিত দর্শকদের বিমোহিত করেন।

স্বতন্ত্র শৈলী, গানের স্পষ্ট উচ্চারণ ও বাদ্যযন্ত্রের সঙ্গে কণ্ঠের অপূর্ব সমন্বয়ে লাভলী সিনহা দর্শকদের প্রসংশা কুড়িয়েছেন।

মণিপুরী ললিতকলা একাডেমির গবেষণা কর্মকর্তা প্রবাস চন্দ্র সিংহের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন ললিতকলা একাডেমির উপ-পরিচালক ও কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন।

এসময় অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার সহধর্মিণী, কমলগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বিশ্বজিৎ রায়, বিশিষ্ট সাহিত্যিক ও গবেষক অধ্যাপক ড. রণজিৎ সিংহ, লেখক গবেষক আহমেদ সিরাজ, ব্যাংকার মো. সালাহউদ্দিন, ফিনলে কোম্পানির ব্যবস্থাপক বিকাশ সিংহ, সাংবাদিক শাহীন আহমেদ, আহমেদুজ্জামান আলম, নির্মল এস পলাশ, সালাহউদ্দিন শুভ, রাজু দত্ত প্রমুখ।