কমলগঞ্জে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে যুবক আটক

প্রকাশিত: 8:40 PM, January 31, 2021
ছবি ধলাইর ডাক

কমলগঞ্জ প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জে মো.নজরুল ইসলামের আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে তার বন্ধু জীবন (২৫) কে আটক করেছে পুলিশ। রোববার (৩১জানুয়ারী) বিকালে পৌরসভাধীন ভানুগাছ বাজার চৌমুহনী থেকে তাকে আটক করা হয়। এজাহার সূত্রে জানা যায়, উপজেলার উজিরপুর গ্রামের রফিকুর রহমানের ছেলে জহিরুল ইসলাম জীবন অসৎ উদ্দেশ্যে একই গ্রামের মৃত চেরাগ আলীর ছেলে মো. নজরুল ইসলামের সাথে বন্ধুত্বের সম্পর্ক গড়ে তুলে। বন্ধুত্বের সুবাধে নজরুল ইসলামকে কু – প্ররোচনা দিয়ে বিভিন্ন জায়গায় অসামাজিক কাজে নিয়ে যেত এবং গোপনে ছবি ও ভিডিও ধারন করে রাখতো। পরে ব্লেকমেইল করে তার কাছ থেকে টাকা চাইতো জীবন। টাকা না দিলে ছবি ও ভিডিও বন্ধু বান্ধবসহ আত্মীয়স্বজন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দিত। এদিকে সম্মানের ভয়ে জীবনকে টাকা দিত নজরুল । এক সময় টাকা দিতে অনিহা প্রকাশ করে সে। চাহিদামত টাকা না দিলে নজরুলের ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি দেয় বন্ধু জীবন। মানসম্মান এর ভয়ে গত ১ জানুয়ারী নজরুল নিজ বাড়িতে কীটনাশক ঔষধ সেবন করে অজ্ঞান হয়ে যায়।

অজ্ঞান অবস্থায় তার স্বজনরা প্রথমে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। অবস্থার অবনতি হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন। পরবর্তীতে নজরুলকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় গত ৮ জানুয়ারী সকাল ৮টার দিকে নজরুলের মৃত্যু হয়। হাসপাতাল সূত্রে খবর পেয়ে সিলেট কোতয়ালী থানা পুলিশ নজরুলের মরদেহ ময়না তদন্ত করে স্বজনদের কাছে হস্তান্তর করে।

এ ঘটনায় নজরুল ইসলামের বোন উপজেলার আলীনগর ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য মোছাঃ আমিরুননেছা বাদী হয়ে গত ২২ জানুয়ারী কমলগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। এব্যাপারে কমলগঞ্জ থানার পরিদর্শক তদন্ত ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো.সোহেল রানা ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন গোপন সংবাদের ভিত্তিতে মামলার আসামী জহিরুল ইসলাম জীবনকে রোববার ভানুগাছ বাজার থেকে আটক করা হয়।