কমলগঞ্জে এক রাতে চার দোকানে দুর্ধর্ষ চুরি: ২ চোর আটক

প্রকাশিত: 5:15 PM, July 2, 2022

স্টাফ রিপোর্টার: একই রাতে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুরে কীটনাশক এর দোকানসহ চারটি দোকানে অভিনব কায়দায় দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। এতে নগদ টাকাসহ লাখ টাকার মালামাল হাতিয়ে নিয়েছে চক্রটি।

শুক্রবার দিবাগত রাত পৌনে ১২ টার দিকে উপজেলার মাধবপুর ইউনিয়ন এর ঝপলার পাড়ে এ ঘটনা ঘটে।
বাজারের প্রধান সড়কে অবস্থিত চারটি দোকানে একই রাতে এমন চুরির ঘটনায় জনমনে প্রশ্ন উঠেছে। দোকানের বাইরে থেকে তালা বন্ধ থাকলেও অভিনব কৌশলে সার্টার বাঁকা করে দোকানে প্রবেশ করে দীর্ঘ সময় ধরে চুরি কাজ সম্মন্ন করে। একই কৌশলে দোকান থেকে বেরিয়ে যাচ্ছে চোর চক্রের সদস্যরা। জনবহল বাজারটিতে নৈশ্যপ্রহরীসহ পুলিশের টহল থাকা সত্যেও প্রায়ই এমন চুরির ঘটায় আতঙ্ক থাকছে ব্যবসায়ীরা।
চোর চক্রটি মাধবপুরের ঝপলার পাড় বাজারের আফওয়ান ট্রেডার্স, অনন্ত ভেরাইটিজ স্টোর, শাহাবুদ্দিন ফার্মেসী দোকান ও ভানুগাছ বাজারের শ্রীমঙ্গল রোডস্থ বাপ্পী এন্ড রাব্বী ট্রেডার্স এ চারটি দোকান থেকে নগদ টাকাসহ প্রায় দুই লাখ টাকার মালামাল চুরি করে। এসময় আরো দুই তিনটি দোকানের তালা ভেঙ্গে দোকানে প্রবেশ করার সময় এলাকাবাসীর উপস্থিতি টের পেয়ে চোরদল পালিয়ে যায়। এলাকাবাসী টের না পেলে এই রাতেই আরো কয়েকটি দোকান চুরি হওয়ার সম্ভবনা ছিল।
চুরি ঠেকাতে সচেতনতার পাশাপাশি পুলিশের টহল জোরদারের দাবি উঠেছে। চুরির ঘটনায় রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছে কমলগঞ্জ থানা পুলিশ। এই ঘটনায় জড়িত চাইনিজ রিপন ও সাকিব মিয়া নামের আন্তজেলা চোর চক্রের দুই সদস্যকে শ্রীমঙ্গল থানা পুলিশ আটক করেছে। এসময় তাদের কাছ থেকে চুরিকৃত মালামাল উদ্ধার করে পুলিশ।
আটককৃত রিপন মিয়া ওরপে চাইনিজ রিপন (২২) সে শ্রীমঙ্গল শহরের জেডি রোডের আমিন মিয়ার ছেলে ও একই শহরের সাকিব মিয়া (২০)  মুসলিমভাগ এলাকার জমির মিয়ার ছেলে।
কমলগঞ্জ থানার এসআই ও মাধবপুর এলাকার বিট পুলিশিং অফিসার নিয়াজ আহমেদ  জানান, এখন পর্যন্ত কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে মামলা নেওয়া হবে।
শ্রীমঙ্গল থানার ওসি ( তদন্ত) হুমায়ন কবীর সত্যতা নিশ্চিত করে জানান,   আন্তজেলা চোর চক্রের দুই সদস্য চাইনিজ রিপন ও সাকিব মিয়াকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে চুরাইকৃত মালামাল উদ্ধার করা হয়েছে।