অটোরিকশা চোর চক্রের মূলহোতাকে গ্রেফতার করেছে র‌্যাব।

প্রকাশিত: ১২:২৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০২৩

ধলাই ডেস্ক: নওগাঁর বদলগাছী উপজেলায় অটোরিকশা চোর চক্রের মূলহোতা রাজু মন্ডলকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় অটোচালক জিল্লুর রহমানকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করা হয়েছে। শুক্রবার সকাল ৯টার দিকে র‌্যাব-৫ জয়পুরহাট থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। এর আগে, বৃহস্পতিবার রাত ১টার দিকে উপজেলার চকবেনী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত রাজু মন্ডল বগুড়ার শীবগঞ্জ থানার নগরজান গ্রামের মৃত সোলায়মান মন্ডলের ছেলে। উদ্ধার অটোচালক জিল্লুর রহমান নওগাঁর পত্নীতলা থানার সিধাতৈল গ্রামের মৃত হবিবর রহমানের ছেলে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজু মন্ডল আন্তঃজেলা চোর চক্রের সদস্য। তিনি বিভিন্ন জেলায় গিয়ে প্রথমে সারাদিনের জন্য অটোরিকশা ভাড়া করেন। এরপর সন্ধ্যা হলে চালককে চেতনানাশক ওষুধ খাইয়ে অজ্ঞান করে অটোরিকশা নিয়ে পালিয়ে যান। এ পর্যন্ত একই কায়দায় পাঁচটি অটোরিকশা চুরি করেন তিনি।

গত ২০ সেপ্টেম্বর দুপুরে এক হাজার টাকায় রাজু মন্ডল সারাদিনের জন্য একটি অটোরিকশা ভাড়া নেয়। দিন গড়িয়ে রাত হলে কৌশলে ভিকটিমকে চেতনানাশক ওষুধ মেশানো জুস খাইয়ে অজ্ঞান করেন। পরে ভিকটিমকে সুবিধাজনক জায়গায় ফেলে দেওয়ার সুযোগ খুঁজছিলেন তিনি। এ সময় তার গতিবিধি সন্দেহজনক হওয়ায় সোর্সের মাধ্যমে খবর পেয়ে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক ও স্কোয়াড কমান্ডার ইমদাদ হোসেন বিপুলের নেতৃত্বে অভিযান চালিয়ে চোর চক্রের মূলহোতা রাজুকে গ্রেফতার করা হয়। এরপর ভিকটিমকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। গ্রেফতারকৃত রাজু মন্ডলকে বদলগাছী থানায় হস্তান্তর করা হয়েছে।