অমিত সিং গ্রেফতারঃ থমথমে অবস্থাঃ কমলগঞ্জের মাধবপুরে অতিরিক্ত পুলিশ মোতায়েন

প্রকাশিত: ৩:৪৭ অপরাহ্ণ, জুন ১৩, ২০২২

কমলগঞ্জ প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জের মাধবপুর চা বাগান এলাকা থেকে ভারতের নুপুর শর্মাকে সমর্থন করে উস্কানিমূলক পোষ্ট দেয়ায় কারণে সাধারন জনতার মধ্যে উত্তেজনা দেখা দিলে পুলিশ অভিযুক্ত এক যুবককে আটক করেছে। ঘটনার কারণে এলাকায় সাধারণ ধর্মপ্রাণ মুসলমানদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যার কারনে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। তাই আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনের রাখার স্বার্থে উভয় যুবকের বাড়ীতে ও মাধবপুর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা যায় উপজেলার মাধবপুর ইউনিয়নের মাধবপুর চা বাগানের রামচন্দ্র সিং এর ছেলে অমিত সিং রোববার (১২জুন) রাতে সোসাল মিডিয়ায় নুপুর শর্মাকে সমর্থন করে উস্কানিমূলক পোস্ট দিয়ে সাম্প্রদায়িক দাঙ্গার চেষ্টা করে। মৃহুর্তের মধ্যেই পোষ্টটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়ে। ফলে এলাকার লোকজনের মধ্যে ক্ষোভের সৃষ্টি করে প্রতিবাদ মুখর হয়ে উঠেন। পরে তার এক বন্ধুর ফোন থেকে লাইভে এসে ক্ষমা চায় অমিত সিং। কিন্তু ক্ষমা চাইলেও শেষে বলে এটা বাংলাদেশ সেটা সে জানতো না। জনতা বিক্ষুদ্ধ হয়ে অমিত সিং এর বাড়ি ঘেরাও করে। খবর পেয়ে কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইয়ারদৌস হাসান এর নেতৃত্বে রাতেই তার  বাড়ী থেকে অমিত সিং কে গ্রেফতার করা হলে পরিস্থিতি শান্ত হয়।
তার অপর এক সঙ্গী একই ইউনিয়নের শিমুলতলা গ্রামের সেভেন সিং এর ছেলে সঞ্জয় সিং পালিয়ে যাওয়ায় পুলিশ তাকে গ্রেফতার করতে পারেনি। তবে পুলিশ তাকে গ্রেফারের চেষ্টা করছে জানা যায়।
এ সময় পুলিশের সাথে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন, ও মাধবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসিদ আলী।
কমলগঞ্জ থানার অফিসার  ইনচার্জ  ইয়ারদৌস হাসান উস্কানিমূলক পোস্ট দেয়ায় অমিত সিং নামের এক যুবককে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। ওসি ইয়ারদৌস হাসান সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়ে আরো বলেন, উস্কানিমূলক পোস্ট দেয়ার সাথে যারাই জড়িত তাদেরকে আইনের আওতায় আনা হবে।