অস্ত্র-গোলাবারুদসহ চার রোহিঙ্গা আটক

প্রকাশিত: ২:৩২ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০২২
ছবি সংগৃহীত

ধলাই ডেস্ক: বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বিদেশি অস্ত্র ও গোলাবারুদসহ চার রোহিঙ্গাকে আটক করেছে র‌্যাব। শুক্রবার ভোরে উপজেলার ঘুমধুমের তুমব্রুর গহীন বনে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

সকালে এ তথ্য নিশ্চিত করেন কক্সবাজার র‌্যাব-১৫ এর উপ-অধিনায়ক তানভীর হাসান। আটক চারজন হলেন- উখিয়া কুতুপালং ক্যাম্প-১, ব্লক-এ এর বাসিন্দা আশুক জামানের ছেলে মোহাম্মদ নূর, ইমাম হোসেনের ছেলে নাজিমুল্লাহ, থাইংখালী ক্যাম্প-১৩, ব্লক-এফ এর বাসিন্দা ছৈয়দুল ইসলামের ছেলে মো. আমান উল্লাহ ও আবদুর সবুরের ছেলে মো. খাইরুল আমিন।

র‌্যাব কর্মকর্তা তানভীর হাসান জানান, ভোরে ঘুমধুমের তুমব্রুর গহীন বনে অভিযান চালিয়ে ওই চারজনকে আটক করা হয়। এ সময় মাটিতে পুঁতে রাখা অবস্থায় দুটি বিদেশি পিস্তল ও ছয়টি দেশীয় অস্ত্রসহ বেশকিছু গোলাবারুদ উদ্ধার করা হয়। আটকদের বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এর আগে, বুধবার বিকেলে কক্সবাজারের টেকনাফ উপজেলার জাদিমুড়া ক্যাম্প থেকে দেশীয় অস্ত্রসহ পাঁচ রোহিঙ্গাকে আটক করেছে এপিবিএন। ডাকাতির প্রস্তুতির সময় তাদের আটক করা হয়। তারা পুলিশ হেডকোয়ার্টারের তালিকাভুক্ত রোহিঙ্গা ডাকাত। তাদের কাছ থেকে বিভিন্ন সাইজের চারটি রামদা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন টেকনাফ-১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন অধিনায়ক (এসপি) তারিকুল ইসলাম তারিক।