আবরার হত্যার ন্যায়বিচার দাবিতে শ্রীমঙ্গলে মানববন্ধন

প্রকাশিত: ৫:৩৪ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০১৯
ছবি ধলাইর ডাক

শ্রীমঙ্গল প্রতিনিধি: শ্রীমঙ্গল, ১৬ অক্টোবর ২০১৯: সচেতন নাগরিক কমিটি (সনাক) শ্রীমঙ্গল এর উদ্যোগে আজ শ্রীমঙ্গলের মৌলভীবাজার রোডে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের নৃশংস হত্যাকান্ডের ন্যায়বিচার ও দায়ীদের বিরুদ্ধে আইনের কঠোরতম প্রয়োগ নিশ্চিতের দাবিতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

যতদ্রুত সম্ভব এই নৃশংস হত্যাকান্ডের সাথে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় এনে তাদের বিরুদ্ধে আইনের যথাযথ প্রয়োগের মাধ্যমে দ্রুত বিচারের দাবি জানিয়েছে টিআইবির অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), শ্রীমঙ্গল।

এই নৃশংস হত্যাকান্ডের দায়ীদের বিরুদ্ধে আইনের কঠোরতম প্রয়োগ নিশ্চিতের দাবিতে অনুষ্ঠিত এই মানববন্ধনে সহমত প্রকাশ করে সনাক শ্রীমঙ্গলের সাথে আরো অংশগ্রহন করে বৃহত্তর সিলেট আদিবাসী ফোরাম, শ্রীমঙ্গল প্রেসক্লাব, বাংলাদেশ চা জনগোষ্ঠী আদিবাসী ফ্রন্ট, উপজেলা প্রেস ক্লাব শ্রীমঙ্গল, আইডিয়া শ্রীমঙ্গল এবং টিআইবি’র অনুপ্রেরণায় গঠিত স্বজন, ইয়েস এবং ইয়েস ফ্রেন্ডস গ্রুপের সদস্যগণ।

মানববন্ধনে সনাক সহ সভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচার্য বলেন এই নৃশংস হত্যাকান্ডের সাথে জড়িতদের খুব দ্রুত প্রেফতার করা হয়েছে এজন্য সরকারের আইন শৃঙ্খলা বাহিনী প্রসংশার দাবি রাখে। তবে সাথে সাথে তাদেরকে দ্রুত বিচার ট্রাইবুনালের আওয়তায় এনে আইনের কঠোরতম প্রয়োগ নিশ্চিতের দাবি জানাচ্ছি। বৃহত্তর সিলেট আদিবাসী ফোরামের সাংগঠনিক সম্পাদক পরিমল সিং বলেন এই রকম নৃশংস হত্যাকান্ড কোনভাবেই মেনে নেয়ার মত নয়। বাংলাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে রাজনীতিমুক্ত করা হউক। আমরা এর সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানাচ্ছি।

উল্লেখ্য যে, গত ৬ অক্টোবর ২০১৯ রোববার দিবাগত রাতে বাংলাদেশে প্রকৌশল বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী আবরার ফায়াদ এই নৃসংশ হত্যাকান্ডের শিকার হয়েছেন। আবরার ফাহাদের হত্যাকান্ড একদিকে যেমন বাক্স্বাধীনতার ওপর নিষ্ঠরতম আঘাত এবং অন্যদিকে ছাত্র সংগঠন তথা শিক্ষাঙ্গণের ওপর দুর্বৃত্তায়িত অসুস্থ রাজনৈতিক প্রভাবের নিষ্ঠুর পরিণতি।