আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের উত্তেজনা, পুলিশের হুঁশিয়ারি

প্রকাশিত: ৩:০৫ অপরাহ্ণ, জুলাই ৮, ২০২১
ফাইল ছবি

ধলাই ডেস্ক: দীর্ঘ ১৪ বছর পর বড় কোনো টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা ও ব্রাজিল। রোববার বাংলাদেশ সময় ভোর ৬টায় কোপা আমেরিকা টুর্নামেন্টের এ ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

এ খেলা নিয়ে চট্টগ্রামের সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার বিভিন্ন এলাকায় দুই দলের সমর্থকদের মধ্যে দেখা দিয়েছে উত্তেজনা। এমনকি নানা ধরনের টিপ্পনী ও হুমকি-পাল্টা হুমকির একাধিক অভিযোগও জমা পড়েছে সাতকানিয়া সার্কেলের এএসপির কার্যালয়ে।

এ অবস্থায় ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে সতর্কবার্তা দিয়েছেন এএসপি। একই সঙ্গে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে এলাকাজুড়ে বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি।

জানতে চাইলে এএসপি জাকারিয়া রহমান জিকু বলেন, সাতকানিয়া ও লোহাগাড়ার থানার বেশ কয়েকটি এলাকায় আর্জেন্টিনা ও ব্রাজিলের সমর্থকদের মধ্যে হুমকি-ধমকিসহ নানা ধরনের অভিযোগ পাচ্ছি। ফলে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সদস্যদের সতর্ক থাকতে বলা হয়েছে। এর পাশাপাশি এলাকাগুলোতে নজরদারি বাড়ানো হয়েছে।

এর আগে, মঙ্গলবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়ায় এ খেলা নিয়ে কথা কাটাকাটির জেরে ব্রাজিল সমর্থকের চাচাকে পিটিয়ে আহত করেন আর্জেন্টিনার সমর্থকরা। পরে ওই রাতেই আগের ঘটনার ক্ষোভে আর্জেন্টিনার তিন সমর্থকে পেটান ব্রাজিল সমর্থকরা। বুধবার দিনভর হামলা-পাল্টা হামলার এ ঘটনা ঘিরে ছিল নানা আলোচনা-সমালোচনা।