ঈদের ছবি! ‘পাসওয়ার্ড, ‘নোলক’ ও ‘আবার বসন্ত’!

প্রকাশিত: ৫:৩৯ পূর্বাহ্ণ, জুন ৫, ২০১৯

বিনোদন ডেস্ক: এবার ঈদে জোড়া সিনেমা নিয়ে বড় পর্দায় হাজির হতে যাচ্ছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। তার অভিনীত মালেক আফসারী পরিচালিত ‘পাসওয়ার্ড’ এবং সাকিব সিনেট পরিচালিত ‘নোলক’ মুক্তি পেতে যাচ্ছে বুধবার (০৫ জুন)। একই দিন আরও মুক্তি পাচ্ছেন অনন্য মামুন পরিচালিত ‘আবার বসন্ত’।

পাসওয়ার্ড

এবারের ঈদে সবচেয়ে প্রতীক্ষিত সিনেমা ‘পাসওয়ার্ড’। এতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন শবনম বুবলী। শাকিব খান এর আগে মালেক আফসারীর পরিচালনায় কাজ করলেও বুবলী এই প্রথম অভিনয় করলেন। সিনেমাটি দেশের ১৭২টি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে। অ্যাকশন ও রোমান্টিক গল্পে সিনেমাটি নির্মিত হয়েছে।

এসকে ফিল্মস প্রযোজিত সিনেমাটিতে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, ইমন ও অমিত হাসানসহ অনেকে। এটি পরিবেশনা করছে হার্টবিট প্রডাকশন।

নোলক
ঈদে আলোচনায় থাকা অন্যতম আরেকটি সিনেমা ‘নোলক’। শাকিব খান ও ববি জুটির সিনেমাটির পরিচালক সাকিব সনেট। এটি মুক্তি পাচ্ছে ৭৫টি প্রেক্ষাগৃহে। এতে আরও অভিনয় করেছেন তারিক আনাম খান, শহীদুল আলম সাচ্চু, মৌসুমী, ওমর সানি, রজতাভ দত্ত প্রমুখ। দুই পরিবারের দ্বন্দ্ব ও একটি নোলককে কেন্দ্র করে সিনেমাটির গল্প আবর্তিত হয়েছে।

বি হ্যাপি এন্টারটেইনমেন্টের প্রযোজনায় সিনেমাটি মুক্তি পাচ্ছে জাজ মাল্টিমিডিয়ার পরিবেশনায়।

আবার বসন্ত
ভিন্ন ধারার গল্পে ‘আবারও বসন্ত’ নির্মাণ করেছেন পরিচালক অনন্য মামুন। সিনেমাটির মাধ্যমে বৃদ্ধ বয়সে মা-বাবার প্রতি দায়িত্ববোধের জায়গাটা তুলে ধরা হয়েছে। এতে ৬৫ বছর পেরিয়ে আসা এক বৃদ্ধের বসন্তে (যৌবনে) ফেরার আকুতি দেখানো হয়েছে। চরিত্রটিতে দেখা যাবে নন্দিত অভিনেতা তারিক আনাম খানকে। আর তার ২৫ বছরের বন্ধুর চরিত্রে অভিনয় করেছেন অর্চিতা স্পর্শিয়া। এই সিনেমা দিয়ে স্পর্শিয়ার বড় পর্দায় অভিষেক ঘটছে।

‘আবার বসন্ত’-এ আরও অভিনয় করেছেন মনিরা মিঠু, করভি মিজান, ইমতু রাতিশ, মুকিত, আনন্দ খালেদ প্রমুখ। সিনেমাটি দেশের ৭ প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে।