এবার আইপিএলে নতুন নামে আসছে প্রীতির পাঞ্জাব

প্রকাশিত: ৪:২৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২১

খেলা ডেস্ক: দুই বছর আগে নাম পরিবর্তন করেছিল দিল্লি ডেয়ারডেভিলস। যদিও মালিকানা পরিবর্তনের কারণে নাম পরিবর্তন হয়ে দিল্লির ফ্রাঞ্চাইজিটি নতু নাম ধারণ করেছিল ‘দিল্লি ক্যাপিটালস’ হিসেবে। দুই বছর পর তারা সাফল্যও পেয়েছিল বেশ। গত আইপিএলের ফাইনাল খেলেছিল ক্যাপিটালস। যদিও শিরোপা জিততে পারেনি তারা।

প্রীতি জিনতার দল কিংস ইলেভেন পাঞ্জাবও এবার চিন্তা করছে, নাম পরিবর্তনের। দলটির বিশ্বাস, নাম পরিবর্তন করলে হয়তো সফলতার দেখা মিলতেও পারে। শুধু নামই নয়, লোগোও পরিবর্তন করেছে তারা।

দিল্লি ক্যাপিটালস (পূর্বে দিল্লি ডেয়ারডেভিলস) এবং রাইজিং পুনে সুপারজায়ান্টের (পূর্বে পুনে ওয়ারিয়র্স) পর আইপিএলের তৃতীয় ফ্র্যাঞ্চাইজি হিসেবে নাম পরিবর্তনের রাস্তায় হাঁটল প্রীতির পাঞ্জাব।

সংবাদসংস্থা পিটিআই সূত্রে জানা গেছে, দীর্ঘ আলোচনার পর নতুন নাম ঠিক করা হয়েছে। এমনকি রাতারাতিও এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। কিংস ইলেভেন পাঞ্জাব থেকে পাঞ্জাব কিংস হওয়ার পরিকল্পনাটি ছিল নাকি দীর্ঘ সময়ের।

উল্লেখ্য, ভারতের মাল্টি মিলিয়ন ডলারের এই লিগে পাঞ্জাবের এই ফ্র্যাঞ্চাইজি দলটির সেরা সাফল্য হচ্ছে, ২০১৪ সালের ফাইনাল। যদিও সেবার শিরোপা জিততে ব্যর্থ হয় তারা। সুতরাং, অধরা শিরোপাটা ধরার লক্ষ্যেই ১৪তম আইপিএলে খেলতে নামবে তারা।

কিন্তু অল্পের জন্য সেই সুযোগ হাতছাড়া হয় গেইল-রাহুলদের। দলের পারফরম্যান্সে ব্যাট হাতে উল্লেখযোগ্য ভূমিকা ছিল এই দুই ব্যাটসম্যানের। টুর্নামেন্টে সর্বাধিক ৬৭০ রান সংগ্রাহকারী ছিলেন পাঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুলই। উল্লেখ্য, রবিচন্দ্রন অশ্বিন দল ছাড়ার কারণে রাহুলের হাতে গত মৌসুমে দলের অধিনায়কত্বের দায়িত্বভার তুলে দিয়েছিল প্রীতি জিনতারা।

১৪ ম্যাচে ৬ জয়ে আইপিএলের গত মৌসুম শেষ করেছিল কিংস ইলেভেন পাঞ্জাব। আগামী আইপিএলেও লোকেশ রাহুলের নেতৃত্বেই অভিযান শুরু করার সম্ভাবনা রয়েছে প্রীতির দলের।