এসপি ফাতিহার সহায়তায় দৃষ্টি ফিরে পেলো অসহায় শিশু ‍

প্রকাশিত: ২:৫১ অপরাহ্ণ, মার্চ ২, ২০২১
সংগৃহীত

ধলাই ডেস্ক: ঝালকাঠি শহরের বসুন্ধরা রোডের শ্রমজীবী আব্দুল লতিফ হাওলাদারের শিশু পুত্র তানভীন বেশ কয়েকমাস ধরে চোখে ঝাপসা দেখে। চোখ থেকে অঝোরে পানিও ঝরতে থাকে। হাঁটতে গেলেও চোখে ঠিকমতো না দেখতে পারায় বারবার হোঁচট খেয়ে পড়ে ব্যথা পেতো এবং জখমও হতো।

শ্রমজীবী লতিফ তার শিশুপুত্র তানভীনকে নিয়ে পড়েন মহাবিপদে। একদিকে অর্থাভাবে টানাপোড়েন, অপরদিকে শিশুপুত্রের চোখে সমস্যায় কিংকর্তব্যবিমূঢ় হয়ে হতাশাগ্রস্ত হয়ে পড়েন। বাসার কাছাকাছি ঝালকাঠি এসপির কার্যালয়ের অবস্থান। সহায়তার জন্য দ্বারস্থ হন এসপি ফাতিহা ইয়াসমিনের কাছে।

এসপি ফাতিহা লতিফের কাছে পুরো বিষয়টা শুনে শিশু তানভীনের চোখের যাবতীয় চিকিৎসার দায়িত্ব নেন। গত ২১ জানুয়ারি ঢাকার ফার্মগেটস্থ ইস্পাহানী ইসলামিয়া চক্ষু হাসপাতালে শিশু তানভীনের সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়। চিকিৎসকের দেয়া নির্দেশনা অনুযায়ী সঠিক পরিচর্যায় ধীরে ধীরে সুস্থ হয়ে এখন স্বাভাবিক জীবনযাপন করছে তানভীন। সেই সঙ্গে স্বস্তির নিশ্বাস ফেলছে আর এসপির জন্য দোয়া করছেন লতিফ দম্পতিসহ তাদের আত্মীয় স্বজন। পুরো বিষয়টা শ্রমজীবী আব্দুল লতিফ প্রতিবেদকে এভাবেই বর্ণনা করেন।

ঝালকাঠির এসপি ফাতিহা ইয়াসমিন বলেন, লতিফের ছেলে তানভীনের বয়স সাড়ে ৩ বছরের মতো হবে। চোখে ছানি পড়ায় খুবই অসহায় অবস্থায় ছিলো। লতিফ আমার কাছে এসে তার অসহায়ের কথা জানান। মানবিক দিকে তাকিয়ে শিশুর চিকিৎসার সব দায়িত্ব নিয়েছি। আল্লাহ আমাকে সামর্থ দিয়েছেন আমি সাহায্য করেছি। দানের নিয়ম হলো ডান হাতে দিলে বাম হাতে দিবে না, কিন্তু তানভীনের বিষয়টা তো কাউকে জানাইনি।