কমলগঞ্জে মণিপুরী ললিতকলা একাডেমিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

প্রকাশিত: ৮:১২ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০২৩

কমলগঞ্জ প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জে মণিপুরী ললিতকলা একাডেমিতে দিনব্যাপি বিভিন্ন অনুষ্ঠান মালার মধ্যদিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হয়েছে। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে কমলগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে মুক্তিযুদ্ধের শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

সকাল ১১ ঘটিকা থেকে একাডেমির বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে সংগীত, নৃত্য, চিত্রাংকন, কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বিকাল ৩ টায় একাডেমির হলরুমে আলোচনা সভা, সম্মাননা প্রদান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে কমলগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) রইছ আল রেজুওয়ান এর সভাপতিত্বে ও গবেষণা কর্মকর্তা প্রভাস চন্দ্র সিংহ এর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন- লেখক গবেষক ড. রণজিৎ সিংহ।

বিশেষ অতিথি ছিলেন- বীর মুক্তিযোদ্ধা আনন্দ মোহন সিংহ, কার্ত্তিক পাত্র, কমলগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বিশ্বজিৎ রায়, লেখক গবেষক আহমদ সিরাজ, ভানুগাছ পৌর বণিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট সানোয়ার হোসেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক শাহিন আহমেদ। অনুষ্ঠানে দুইজন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়।

পরে প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দরা। অনুষ্ঠানে শিক্ষার্থীদের অভিভাবক বৃন্দ, বিভিন্ন পত্রিকায় কর্মরত সাংবাদিক ও একাডেমির প্রশিক্ষকবৃন্দরা উপস্থিত ছিলেন। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে একাডেমির পুরো ক্যাম্পাস জুড়ে শিশু কিশোর ও অভিভাবকদের পদচারণায় মুখরিত হয়ে উঠে।