কমলগঞ্জ থেকে একাধিক হত্যা মামলার আসামি গ্রেপ্তার

প্রকাশিত: ৮:৩৭ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০২৩

ধলাই ডেস্ক: মৌলভীবাজার জেলার কমলগঞ্জ থেকে দীর্ঘদিন যাবৎ পলাতক একাধিক হত্যা মামলার আসামি আলাউদ্দিন (৩৪)কে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার দিবাগত মধ্যরাত সোয়া ২টার দিকে তথ্য প্রযুক্তির ব্যাবহার ও গোপনসংবাদের ভিত্তিতে র‌্যাব-৯, শ্রীমঙ্গল ক্যাম্পের একটি দল অভিযান চালিয়ে কমলগঞ্জের ভানুগাছ লংগুরপাল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে। সে শ্রীমঙ্গল উপজেলার সাইটুলা এলাকার বাসিন্দা কাছুম আলীর পুত্র।

বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৯ এর মিডিয়া অফিসার সিনিয়র এএসপি আফসান-আল-আলম।

তিনি জানান, গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে শ্রীমঙ্গল থানার দুটি হত্যা মামলায় (শ্রীমঙ্গল থানার মামলা নং-০৫, তারিখ-১০/১১/২০০৯ ইং, ধারা-৩২৬ পেনাল কোড-১৮৬০ ও মামলা নং-০৭/১৪০, তারিখ-০৭/০৬/২০১১ ইং, ধারা-৩০২/১১৪/৩৪ পেনাল কোড-১৮৬০) বিজ্ঞ আদালত কর্তৃক গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। এছাড়াও শ্রীমঙ্গল থানার অপর একটি হত্যাচেষ্টা মামলায় (শ্রীমঙ্গল থানার মামলা নং-১৫, তারিখ-২১/২০১৩ ইং, ধারা-৩০২/২০১/৩৪ পেনাল কোড-১৮৬০) উক্ত তাকে বিজ্ঞ আদালত ৫ বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা দণ্ড দিয়েছেন।

পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করার লক্ষ্যে গ্রেপ্তারকৃত আসামিকে শ্রীমঙ্গল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।