কমলগঞ্জে মবশ্বির আলী চৌধুরী বালক উচ্চ বিদ্যালয়ের পাঠদান শুরু

প্রকাশিত: ৪:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২০

কমলগঞ্জ সংবাদদাতা: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের ছলিমগঞ্জে নবগঠিত মবশ্বির আলী চৌধুরী বালক উচ্চ বিদ্যালয়ে পাঠদান বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) থেকে শুরু হয়েছে।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আহমদ সিরাজ জানান, সূচনালগ্নে বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তিকৃত ৪৩ জন শিক্ষাথী দুটি শাখায় পাঠদান করা হয়েছে। মোট ৮ জন শিক্ষক-শিক্ষিকা তাদের পাঠদান করান। প্রত্যন্ত এলাকায় এই বিদ্যালয়টি স্থাপন করায় শিক্ষার্থী ও অভিভাবকরা খুবই খুশী।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা লন্ডণ প্রবাসী নূরুজ্জামান চৌধুরী রাসেল প্রত্যন্ত এলাকায় শিক্ষা বিস্তারে ৭৫ শতক ভূমির উপর তার পিতা মবশ্বির আলী চৌধুরীর নামে বিদ্যালয়টি স্থাপন করেন। ২০১৯ সনে বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আহমদ সিরাজসহ মোট ৮ জন শিক্ষক শিক্ষিকা রয়েছেন। বিদ্যালয়ের সূচনালগ্নে ৬ষ্ঠ শ্রেণিতে ৪৩ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন।

উল্লেখ্য, গত ১৫ জানুয়ারী বুধবার দুপুরে বিদ্যালয়ে শিক্ষার্থীদের মধ্যে আনুষ্ঠানিকভাবে বই বিতরণ করেন আলীনগর ইউপি চেয়ারম্যান ফজলুল হক বাদশা।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা লন্ডণ প্রবাসী নূরুজ্জামান চৌধুরী রাসেল সকল অভিভাবকদের নিয়মিত তাদের সন্তানদের বিদ্যলয়ে পাঠানোর জন্য আহবান জানান।