কমলগঞ্জ পৌর নির্বাচনের ৯টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

প্রকাশিত: ৬:২৮ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২১
ছবি ধলাইর ডাক

কমলগঞ্জ প্রতিনিধি: দ্বিতীয় ধাপে ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে কমলগঞ্জ পৌরসভা নির্বাচন। ইতোমধ্যে নির্বাচন সংক্রান্ত প্রায় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। গত বৃহস্পতিবার ১৪ জানুয়ারী রাত ৮টার পর থেকে সব ধরনের প্রচার- প্রচারনা শেষ হয়েছে। কমলগঞ্জ পৌরসভা নির্বাচনের সব ভোট কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে চার স্তরের নিরাপত্তার সঙ্গে থাকছে র‌্যাব, পুলিশ, বিজিবি ও আনসার।
রাত থেকে যানবাহন চলাচলে বিধি নিষেধের আওতায় আসবে কমলগঞ্জ পৌর এলাকা।
কমলগঞ্জ পৌরসভা নির্বাচনের সহকারি রিটার্নিং অফিসার মো.জাহাঙ্গীর আলম তালুকদার জানান, কমলগঞ্জ পৌরসভার ৯টি ভোট কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিটি ভোট কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন। ভোটারদের নিরাপত্তায় প্রতিটি ভোট কেন্দ্রে পর্যাপ্ত পুলিশ ও আনসার সদস্য থাকবে। পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে র‌্যাব ও বিজিবি থাকবে।
এদিকে কমলগঞ্জ পৌরসভা নির্বাচনকে সামনে রেখে বেশ কিছু বিধিনিষেধ জারি করেছে জেলা প্রশাসন।
মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সই করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নির্বাচন উপলক্ষে ভোট গ্রহণের নির্ধারিত দিনের পূর্ববর্তী মধ্যরাত (১৫ জানুয়ারি) রাত ১২টা থেকে ১৬ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত কমলগঞ্জ পৌর শহরে ট্রাক ও পিকআপ ভ্যান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এছাড়া ১৪ জানুয়ারি রাত ১২টা থেকে ১৭ জানুয়ারি সকাল ৬টা পর্যন্ত মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে।
তবে রিটার্নিং অফিসার কর্তৃক অনুমোদিত এজেন্ট এবং নির্বাচন পর্যবেক্ষকদের জন্য এ নির্দেশনা শিথিলযোগ্য। এছাড়া সাংবাদিক, নির্বাচন কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা বাহিনী, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাসসহ ইত্যাদি কার্যক্রমে ব্যবহৃত যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। কমলগঞ্জ পৌরসভায় মেয়র পদে ৪, সাধারন কাউন্সিলর পদে ৩১ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এবার কমলগঞ্জ পৌরসভার মোট ভোটার ১৩হাজার ৯০৫জন।
তার মধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৮শত ৮৯ জন ও নারী ভোটার ৭হাজার ১৬জন। কমলগঞ্জ পৌরসভায় ব্যালটের মাধ্যমে ভোট গ্রহন অনু্ষ্িঠত হবে।