চুলের রঙ দীর্ঘস্থায়ী করার উপায়…

প্রকাশিত: ৩:৫৭ অপরাহ্ণ, মে ১২, ২০১৯

ডেস্ক রিপোর্ট: চুল কালার করার পর সবার আগে যে সমস্যা হয় তা হল চুল পড়া ও রুক্ষ হয়ে যাওয়া। বিশেষ করে এই সমস্যার কারণে চুলের কালার ধরে রাখাটা কষ্টকর হয়ে পড়ে। কিন্তু কিছু সাবধানতা মেনে চললে এর হাত থেকে রক্ষা পাওয়া সম্ভব। কালার করার পর চুলের প্রতি একটু বেশি যত্নবান হতে হয়। যা এক্ষেত্রে অনেকেই অবহেলা করেন। যার ফলাফল হয় নষ্ট ও রুক্ষ চুল। চলুন তবে জেনে নেয়া যাক চুলের কালার দীর্ঘস্থায়ী করার উপায়-

১. প্রতিদিন চুল ভেজালে তা ঠিকভাবে শুকায় না। যার ফলে চুলের হাইলাইটস নষ্ট হয়ে যেতে পারে। এছাড়াও ইনফেকশন হওয়ার সম্ভাবনা থাকে। তাই প্রতিদিন চুল ভিজাবেন না।

২. স্ট্রেইটনার এবং হেয়ার ড্রায়ার ব্যবহার করা থেকে বিরত থাকুন। কারণ চুলের পক্ষে এই দুটোই খুব ক্ষতিকর। সাময়িক হয়তো দেখতে ভালো লাগে কিন্তু চুলের স্বাস্থ্য খারাপ করে দেয়।

৩. প্রতিবার শ্যাম্পু করার পর ভালো করে চুলে কন্ডিশনার লাগান। এক্সট্রা নারিশিং কন্ডিশনার ব্যবহার করুন এবং তা যেন ডিপ নারিশিং হয়। এতে চুল নরম থাকে।

৪. নিয়মিত তেল দিন। রাতে তেল গরম করে চুলে লাগান। এতে চুলের স্বাস্থ্য ভালো থাকে। আর চুলের কালার ধরে রাখার ক্ষেত্রে এটি বেশ উপকারি। কালার চুলে অতিরিক্ত কেমিক্যাল ব্যবহার না করাই উত্তম।