জনতা ব্যাংকের ২০ লাখ টাকা লুট, মায়া মনির গ্রেফতার

প্রকাশিত: ১২:২৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০১৯
ছবি সংগৃহীত

ডেস্ক রিপোর্ট: জনতা ব্যাংক লক্ষ্মীপুরের রামগঞ্জ শাখায় ডাকাতি মামলার আসামি মনির হোসেন ওরফে মায়া মনিরকে (৩২) গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে ২০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। মনিরের বিরুদ্ধে ব্যাংক ডাকাতি ছাড়াও অস্ত্র, মাদকসহ চারটি মামলা রয়েছে।

শনিবার দুপুরে তাকে জেলা আদালতে পাঠানো হয়েছে। এর আগে গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে রামগঞ্জ উপজেলার আউগানখিল এলাকায় অভিযান চালিয়ে মনিরকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মনির উপজেলার উত্তর চন্ডিপুর গ্রামের সফিক উল্যার ছেলে।

পুলিশ জানায়, ২০১৭ সালের ৭ এপ্রিল রাতে জনতা ব্যাংকের রামগঞ্জ শাখায় ডাকাতি হয়। কৌশলে ব্যাংকের মূল গেটের তালা খুলে নিরাপত্তাকর্মী মোবারক হোসেনকে মারধর ও অচেতন করা হয়। পরে ডাকাতরা ব্যাংকের ভল্ট ভেঙে ২০ লাখ ৪৭ হাজার ৯১৯ টাকা লুট করে নিয়ে যায়। এ সময় ব্যাংকের সিসিটিভির ক্যামেরাও ভেঙে নিয়ে যায় তারা। এ ঘটনায় থানায় মামলা হয়। ওই মামলার আসামি মনির দীর্ঘদিন পলাতক ছিলেন।

জানতে চাইলে রামগঞ্জ থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মহসিন চৌধুরী বলেন, মনির ব্যাংক ডাকাতি ছাড়াও চার মামলার আসামি। এর মধ্যে গ্রেফতারি পরোয়ানাও রয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ইয়াবাসহ তাকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।