জীবনসঙ্গী হিসেবে সাংবাদিকরাই সেরা, এমনটাই জানাচ্ছে সমীক্ষা

প্রকাশিত: ৭:৪৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২১

ধলাই ডেস্ক: জীবনে চলতে পথে অনেক মানুষের সঙ্গে পরিচয় হয়। এর মধ্যেই অনেকের সঙ্গে মতের মিল হলে চার হাত এক করার ব্যবস্থা। তবে নির্বাচনে ভুল হলে, সেই ভুলের মাশুল দুই পক্ষকেই সারাজীবন ধরে দিতে হয়। এজন্য আগে থেকেই সেই মানুষটি আপনার জন্য সথিক কিনা তা যাচাই করে নিন। এক্ষেত্রে পেশা কিন্তু অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয়। কয়েকটি সমীক্ষা মতে, পেশায় সংবাদকর্মীরাই নাকি সবচেয়ে সেরা।

পেশা হিসেবে সাংবাদিকতায় সম্মানের ঘাটতি না থাকলেও পারিশ্রমিক অন্য পেশার তুলনায় কম। এজন্য অনেক পরিবার থেকেই মেয়েকে সাংবাদিকের হাতে তুলে দিতে চাইবেন না। তাহলে জেনে রাখুন, শুধু ভালোবাসা আর নেশার তাগিদেই অনেকে পেশা বেছে নেন। সম্প্রতি একটি সমীক্ষায় বলা হয়েছে ভালোবাসার মানুষ ও জীবনসঙ্গী হিসেবে সাংবাদিকরাই সেরা। আর এর পেছনে রয়েছে একাধিক কারণও রয়েছে।

সমীক্ষার তথ্য অনুযায়ী, অন্য যেকোনো পেশার মানুষের চেয়ে সাংবাদিকরা প্রেমিক বা প্রেমিকা হিসেবে অনেকটাই এগিয়ে। কারণ কাজের প্রয়োজনে তাদের বিভিন্ন জায়গায় যেতে হয়। ফলে যে কোনো জায়গার ঠিকানা জিজ্ঞাসা করলে জবাব পাওয়া যায় খুব সহজে।

এ ছাড়া পেশার খাতিরে তাদের পড়াশোনাও করতে হয় প্রচুর। তাই যেকোনো বিষয়ের উপর মোটামুটি জ্ঞান তাদের থাকে। সাংবাদিকতা পেশায় সম্মান থাকলেও পারিশ্রমিক অন্য পেশার তুলনায় কম। শুধু ভালোবাসা আর নেশার তাগিদেই অনেকে এই পেশা বেছে নেন। টাকার চেয়ে সম্মান তাদের কাছে অনেক বড়। এই মনোভাব সাংসারিক জীবনেও কাজ করে। ফলে স্বামী বা স্ত্রীর আয় নিয়ে তাদের কোনো মাথাব্যথা নেই। এমন সঙ্গী পাওয়া সত্যি ভাগ্যের ব্যাপার।