ট্রেনের টিকিট বিক্রি শুরু

প্রকাশিত: ১১:১৪ পূর্বাহ্ণ, আগস্ট ৯, ২০২১

ধলাই ডেস্ক: রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন রেলওয়ে স্টেশনে আজ সকাল ৮টা থেকে ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। কাউন্টার থেকে ৫০ শতাংশ ও অনলাইন ও অ্যাপে  বাকি ৫০ শতাংশ টিকিট বিক্রি করা হবে।

করোনা পরিস্থিতি খারাপ হওয়ার কারণে গত ২৩ জুলাই থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ রয়েছে। দুই সপ্তাহেরও বেশি সময় বন্ধ থাকার পর ট্রেন চালুর খবরে যাত্রীদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

রাজধানীর কমলাপুর ও এয়ারপোর্ট রেলওয়ে স্টেশনে ভোর থেকেই যাত্রীদের লাইনে দাঁড়িয়ে টিকিটের জন্য অপেক্ষা করতে দেখা গেছে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, বাংলাদেশ রেলওয়ে আগামী বুধবার (১১ আগস্ট) থেকে ৩৮ জোড়া আন্তঃনগর ট্রেন ও ২০ জোড়া মেইল এক্সপ্রেস ও কমিউটার ট্রেন পরিচালনা করবে।

কমলাপুর রেল স্টেশনের ম্যানেজার মাসুদ সারোয়ার বলেন, ট্রেনের টিকিট ৫০ শতাংশ কাউন্টার থেকে ও ৫০ শতাংশ অনলাইনে বিক্রি করা হচ্ছে। কাউন্টারে স্বাস্থ্যবিধি মেনেই টিকিট বিক্রি করা হচ্ছে।

এদিকে করোনা সংক্রমণরোধে যাত্রীদের জন্য কিছু নির্দেশনা দিয়েছে বাংলাদেশ রেলওয়ে। যার মধ্যে রয়েছে- আগের ভাড়ায় যাত্রার পাঁচদিন আগে অগ্রিম টিকিট কিনতে পারবেন। অনলাইনে কেনা টিকিট ফেরত দেওয়া যাবে না। কমিউটার ট্রেনের টিকিট যথারীতি নির্দিষ্ট বক্স কাউন্টার থেকে দেওয়া হবে।

তবে আসনবিহীন টিকিট বিক্রি বন্ধ থাকবে। টিকিটবিহীন কোনো যাত্রী স্টেশনে প্রবেশ বা ট্রেনে ভ্রমণ করতে পারবেন না। সব যাত্রীকে স্বাস্থ্যবিধি মেনে স্টেশনে প্রবেশ করতে হবে। এছাড়া যাত্রীকে ট্রেনে ভ্রমণ করতে দেওয়া হবে না।

দেশে করোনাভাইরাসে সংক্রমণ ও মৃত্যু বিবেচনায় গত ১ জুলাই থেকে কয়েক দফা লকডাউন বাড়িয়ে আগামীকাল ১০ আগস্ট পর্যন্ত করা হয়েছে।

সূত্র ডেইলী বাংলাদেশ…