ঢামেক হাসপাতালে আগুন, মৃত তিন রোগীর পরিচয় মিলেছে

প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২১
সংগৃহীত

ধলাই ডেস্ক: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনের করোনা ইউনিটের আইসিইউতে লাগা আগুন থেকে বাঁচাতে স্থানান্তরের সময় তিন রোগী মারা যান। সেই তিন রোগীর পরিচয় মিলেছে।

মৃত রোগীরা হলেন- রাজধানীর দক্ষিণখানের কাজী বেলায়েত হোসেনের ছেলে কাজী গোলাম মোস্তফা (৬৩), মানিকগঞ্জ সদরের আব্দুস সাত্তার মিয়ার ছেলে আব্দুল্লাহ আল মাহমুদ ও দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার বাদিরা লাল রায়ের ছেলে কিশোর চন্দ্র রায় (৬৮)।

হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাজমুল হক জানিয়েছেন, মারা যাওয়া তিন রোগী আগুনে দগ্ধ হননি। আগুন লাগার পরপরই তাদের পুরাতন ভবনের আইসিইউ ও বার্ন ইউনিটের এইচডিইউতে সরিয়ে নেয়া হচ্ছিল। এসময় তিনজনের মৃত্যু হয়।

গত ১২ মার্চ থেকে হাসপাতালের আইসিইউর ৯ নম্বর শয্যায় ছিলেন কাজী গোলাম মোস্তফা। গত ৪ মার্চ থেকে আইসিইউর ১১ নম্বর শয্যায় ছিলেন আব্দুল্লাহ আল মাহমুদ। আর আইসিইউর ৮ নম্বর শয্যায় ছিলেন কিশোর চন্দ্র রায়।

বিগ্রেডিয়ার জেনারেল নাজমুল হক জানান, বুধবার সকাল আনুমানিক সোয়া ৮টার দিকে আগুনের ঘটনাটি ঘটে। ধারণা করা হচ্ছে ১২ও ১৪ নম্বর সিটের পাশে মনিটরের কাছ থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে।

এদিকে আইসিইউতে আগুন লাগার ঘটনায় দুটি তদন্ত কমিটি করা হয়েছে। হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক জানান, আগুনের কারণ অনুসন্ধানে অ্যানেস্থেশিয়া বিভাগের প্রধান অধ্যাপক মোজাফফর হোসেনকে প্রধান করে তিন সদস্যের কমিটি করা হয়েছে। কমিটিকে আগামী সাত কর্ম দিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

অন্যদিকে ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপপরিচালক (ডিডি) দেবাশীষ বর্ধন জানান, ফায়ার সার্ভিস সদর দফতরের উপ-পরিচালক (অ্যাম্বুলেন্স) নূর হাসানকে প্রধান করে চার সদস্যের সেই কমিটি করা হয়েছে।

সূত্র: ডেইলী বাংলাদেশ…