নতুন গল্পে সুলতান সুলেমান, দেখা যাবে নাগরিক টিভি ও বঙ্গতে

প্রকাশিত: ১২:০৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২১

বিনোদন ডেস্ক: গেল কয়েক বছর ধরে দেশীয় টিভি চ্যানেলগুলো জনপ্রিয়তার শীর্ষে রয়েছে বাংলায় ডাবিং করা বিদেশি সিরিয়ালগুলো। বিশেষ করে তুরস্কের সিরিয়ালগুলোর চাহিদা তুঙ্গে। সুলতান সুলেমান নামের ধারাবাহিকটি প্রচারের পর থেকেই বলা চলে এসব সিরিয়ালের জয়জয়কার চলছে।

সেই ধারাবাহিকতায় এবার দেশের জনপ্রিয় বেসরকারি টেলিভিশন নাগরিক টিভিতে প্রচারে আসছে তুরস্কের নতুন ধারাবাহিক। এর নাম ‘সহস্র এক রজনী’। নাগরিক টিভির পাশাপাশি ৩০০ পর্বের নাটকটি দেখা যাবে বঙ্গ-তেও।

সেখানে বলা হয়, ঐতিহাসিক ঘটনার ওপর ভিত্তি করে তৈরি ‘সুলতান সুলেমান’ ধারাবাহিকে সম্রাট সুলতান সুলেমানের চরিত্রে অভিনয় করে বাংলাদেশি দর্শকদের মন জয় করেছিলেন তুরস্কের জনপ্রিয় অভিনেতা খালিদ এরগেঞ্চ। ‘সহস্র এক রজনী’ নাটকেও তাকে দেখা যাবে কেন্দ্রীয় চরিত্রে। তবে এখানে তার চরিত্রটি সম্পূর্ণ ভিন্ন।

মধ্যপ্রাচ্যের লোককথার প্রাচীন সংকলন ‘আরব্য রজনীর’ আধুনিক সংস্করণ অবলম্বনে রচিত হয়েছে এই ধারাবাহিকের গল্প। একমাত্র অসুস্থ সন্তানকে নিয়ে শেহরাজাদ নামক একজন বিধবা নারীর জীবন সংগ্রামের গল্প ফুটে উঠবে ‘সহস্র এক রজনী’ নাটকে। এই নাটক সিরিজের চরিত্রগুলো লাতিন আমেরিকার কিছু দেশে এতোটাই জনপ্রিয় যে, অনেকেই তাদের সন্তানদের নামকরণ করেছেন শেহেরজাদ ও অনুর নামে।

‘সহস্র এক রজনী’ সম্পর্কে নাগরিক টিভির বাবু বলেন, ‘সহস্র এক রজনী’ সিরিজটি নিয়ে আমরা আশাবাদী। এই সিরিজটি গল্প দর্শকদের ভালোলাগবে বলে আশা করছি। সিরিজটি দর্শকদের কাছে প্রচারে ডিজিটাল প্ল্যাটফর্ম বঙ্গকে সাথে পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত।’

‘জান্নাত’ প্রকাশ করেছিলাম, এবং সেই ধারাবাহিকটিতে আমরা নারী দর্শকদের থেকে বেশ ইতিবাচক সাড়া পেয়েছিলাম।’

সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘সহস্র এক রজনী’ নাটকের ডাবিং পরিচালনা করেছেন দীপক সুমন। আগামী ১ মার্চ থেকে ধারাবাহিকটি দেখা যাবে নাগরিক টিভিতে। সম্পূর্ণ বাংলা ভাষায় এই ধারাবাহিকটি প্রতি সোমবার থেকে শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে ৬টা ৩০ মিনিটে প্রচার হবে নাটকটি। পুনঃপ্রচার হবে রাত ৮টা থেকে ৮টা ৩০ মিনিটে।

একইদিন থেকে নাটকটি প্রচারিত হবে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘বঙ্গ’তেও।