পল্লী বিদ্যুতের কর্মচারীকে মারপিটের মামলায় পৌর মেয়রের জেল

প্রকাশিত: ৮:২৫ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০১৯
ছবি সংগৃহীত

ডেস্ক রিপোর্ট: ঝিনাইদহের হরিনাকুন্ডু পৌরসভার বর্তমান মেয়র শাহিনুর রহমান রিন্টুকে পল্লী বিদ্যুতের কর্মচারীকে মারপিটের মামলায় এক বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

ঝিনাইদহ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এম এ আজহারুল ইসলাম বৃহস্পতিবার দুপুর ২টার দিকে  এ রায় দেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১৩ জুলাই লোডশেডিংয়ের কারণে হরিনাকুন্ডু উপজেলার দিকনগর গ্রামে অবস্থিত পল্লী বিদ্যুতের উপকেন্দ্রে পৌর মেয়র শাহিনুর রহমান রিন্টুর নেতৃত্বে হামলা চালানো। সেসময় বিদ্যুতের অফিস ভাঙচুরের পাশাপাশি লাইনম্যান ইউসুফ আলীকে মারধরের ঘটনা ঘটে। ওই ঘটনায় পল্লীবিদ্যুতের পক্ষ থেকে শাহিনুর রহমান রিন্টুকে প্রধান আসামি করে ছয়জনের নামে হরিনাকুন্ডু থানায় দুটি মামলা করা হয়। একটি মামলা করা হয় ভাঙচুরের ঘটনায়, অপর মামলাটি করা হয় লাইনম্যানকে মারপিট করে আহত করার ঘটনায়।

পরে লাইনম্যানকে আহত করার মামলা থানা থেকে আদালতে হস্তান্তর করে পুলিশ। ২০১৭ সালের ২৬ ফেব্রুয়ারি ওই মামলায় আদালতে চার্জশিট প্রদান করা হয়।

দীর্ঘ শুনানির শেষে বৃহস্পতিবার মামলার রায়ে হরিনাকুন্ডু পৌরসভার মেয়র শাহিনুর রহমান রিন্টুকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন আদালত। পাশাপাশি তাকে এক হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২০ দিনের কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। মামলার অন্য আসামিদের দোষ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেয়া হয়েছে।

রায় ঘোষণার পরে মেয়র শাহিনুর রহমান রিন্টুকে জেলহাজতে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, ভাঙচুরের ঘটনায় দায়ের করা অপর মামলাটি বর্তমানে পিবিআইয়ের অধীনে তদন্তাধীন রয়েছে।