ভারতীয় মেয়েকে বিয়ে করছেন পাকিস্তানি পেসার হাসান আলি

প্রকাশিত: ৬:৩৬ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০১৯

ডেস্ক রিপোর্ট: বিয়ে করতে যাচ্ছেন হাসান আলি। কনে হচ্ছেন একজন ভারতীয়। নাম হচ্ছে সামিয়া আরজু। হরিয়ানা রাজ্যের মিওয়াত জেলার বাসিন্দা সামিয়া। আগামী মাসের (আগস্ট) ২০ তারিখ সামিয়ার সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে যাচ্ছেন তিনি।

তবে ভারত কিংবা পাকিস্তানের কোথাও অনুষ্ঠিত হবে না এই বিয়ের অনুষ্ঠান। হাসান আলি এবং সামিয়ার বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে সংযুক্ত আরব আমিরাতের আটলান্টিস পালম হোটেলে। হাসান আলির পরিবারের ১০ সদস্য বিয়েতে যোগ দেয়ার জন্য ১৭ আগস্ট সংযুক্ত আরব আমিরাতে যাবেন বলে জানাচ্ছে ভারত এবং পাকিস্তানের মিডিয়া।

সামিয়ার বাবা লিয়াকত আলিও মিডিয়াকে একই তথ্য দিয়েছেন। বিয়ের অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য ছেলে আকবর আলি, তার স্ত্রী রাহিশা, ছেলের শশুর আলতাফ হোসেইন, মেয়ে বিলকিস এবং মুমতাজ ছাড়াও সেখানে যাবেন কয়েকজন প্রতিবেশি।

সামিয়ার বাবা লিয়াকত আলি ছিলেন ভারতের সাবেক ব্লক ডেভেলপমেন্ট এবং পঞ্চায়েত অফিসার। সামিয়ার রয়েছে শক্তিশালী শিক্ষাগত যোগ্যতা। তিনি অ্যারোনেটিকের ওপর বি টেক ডিগ্রিধারী। ভারতের সেরা কয়েকটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ের মধ্যে অন্যতম মানাভ রাঁচনা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ছিলেন সামিয়া।

হরিয়ানার স্থানীয় পত্রিকা আমর উজালার রিপোর্ট মতে সামিয়া বর্তমানে এমিরেটস এয়ারলাইন্সে ফ্লাইট ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত রয়েছেন।

শুধুমাত্র হাসান আলিই নন, যিনি পাকিস্তানি হিসেবে ভারতীয় মেয়েকে বিয়ে করছেন। এর আগে পাকিস্তানের জহির আব্বাস, মহসিন খানও ভারতীয় মেয়ে বিয়ে করেছেন। আর পাকিস্তানের বর্তমান জাতীয় দলে হাসান আলিরই সতীর্থ, সিনিয়র অলরাউন্ডার শোয়েব মালিকও ভারতের জামাই। বিয়ে করেছেন ভারতের বিখ্যাত টেনিস তারকা সানিয়া মির্জাকে।