মুম্বাই থেকে বাদ, অবসর নিয়ে নিলেন মালিঙ্গা

প্রকাশিত: ৪:১৮ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২১

খেলা ডেস্ক: বুধবার (২০ জানুয়ারি) ছিল আইপিএলের আসন্ন মৌসুমের নিলামের আগে নিজেদের রিটেইনড (ধরে রাখা) ও রিলিজড (ছেড়ে দেয়া) খেলোয়াড়দের তালিকা জমা দেয়ার শেষদিন। টুর্নামেন্টের সফলতম দল মুম্বাই ইন্ডিয়ানস তাদের স্কোয়াড থেকে ছেড়ে দিয়েছে সাতজনকে, যেখানে ছিল তারকা পেসার লাসিথ মালিঙ্গার নামও।

আইপিএল ইতিহাসে এখনও পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকারী মালিঙ্গা। টুর্নামেন্টের ১৩ আসরের মধ্যে ১০টিতে খেলেছেন তিনি। যেখানে ১২২ ম্যাচ খেলে তার শিকার ১৭০টি উইকেট। মুম্বাইয়ের হয়ে চারটি আইপিএল শিরোপা জিতেছেন তিনি। এছাড়া দলের বোলিং মেন্টর হিসেবেও কাজ করেছেন ২০১৮ সালে।

মুম্বাই ইন্ডিয়ানস ছাড়াও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে মালিঙ্গার অন্যান্য উল্লেখযোগ্য দলগুলো হলো ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে জ্যামাইকা তালাওয়াস, গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স, বাংলাদেশ প্রিমিয়ার লিগে খুলনা টাইটান্স, রংপুর রাইডার্স, বিগ ব্যাশ টি-টোয়েন্টিতে মেলবোর্ন স্টার্স।

ঘরোয়া ও আন্তর্জাতিক টি-টোয়েন্টি মিলিয়ে ২৯৫ ম্যাচে মালিঙ্গার শিকার ৩৯০ উইকেট। তার চেয়ে বেশি উইকেট আছে কেবল ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভোর। গতবছরের মার্চে সবশেষ কোনো ম্যাচ খেলেছেন মালিঙ্গা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে খেলা সেই টি-টোয়েন্টি ম্যাচে অধিনায়কত্বও করেছিলেন তিনি।

তিনি আরও যোগ করেন, ‘মুম্বাই ইন্ডিয়ানস কর্তৃপক্ষের সঙ্গেও এ বিষয়ে কথা বলেছি। তারা আমার কথা বুঝতে পেরেছে এবং আমাকে সমর্থন করেছে। মুম্বাই ইন্ডিয়ানস ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত প্রত্যেককে এবং দুর্দান্ত ১২টি বছর কাটানোর জন্য সমর্থকদের ধন্যবাদ জানাই।’