মৌলভীবাজারে লিখিত অভিযোগে ৩ প্রতিষ্ঠানে জরিমানা

প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০১৯
ছবি ধলাইর ডাক

প্রেস বিজ্ঞপ্তি: বাণিজ্য মন্ত্রনালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর,  মৌলভীবাজার জেলা কার্যালয় কর্তৃক  মঙ্গলবার (১৭) মৌলভীবাজার ৩ জনের লিখিত অভিযোগে সুজন হেয়ার ড্রেসার, বাদশা ডিপাটমেন্টাল ষ্টোর ও প্রমি ষ্টোরকে যথাক্রমে ১ হাজার টাকা, ১ হাজার ২ শত টাকা ও ২ হাজার টাকাসহ মোট ৪ হাজার ২ শত টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

উক্ত প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে অভিযোগ ছিল নির্ধারিত মূল্য থেকে অতিরিক্ত দাম নেওয়া, মোড়কজাত পণ্যের মোড়কের গায়েঁর উৎপাদন তারিখের আগেই ক্রেতার কাছে সরবরাহ করা ও ক্রেতাকে না জানিয়ে নিম্ন মানের পণ্য বিক্রয় করা। সুজন হেয়ার ড্রেসার এর বিরুদ্ধে অভিযোগকারী মো: আব্দুর নূরকে জরিমানা ১,০০০ টাকার ২৫%= ২৫০ টাকা, বাদশা ডিপার্টমেন্টাল ষ্টোরের বিরুদ্ধে অভিযোগকারী মো: সালাউদ্দিনকে জরিমানার ১,২০০ টাকা ২৫%= ৩০০ টাকা ও প্রমি ষ্টোরের বিরুদ্ধে অভিযোগকারী কামরান হাসান রিয়াদকে জরিমানার ২,০০০ টাকার ২৫%= ৫০০ টাকা প্রদান করা হয়।

এছাড়াও আজ মৌলভীবাজারের সদর উপজেলার শমসেরনগর রোড, সোয়াব মিয়া ম্যানশন ও তার আশে পাশের এলাকার বিভিন্ন স্থানে  সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে  অভিযানে মূল্য তালিকা না রাখা, মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য বিক্রয় করাসহ বিভিন্ন অপরাধে ২ টি প্রতিষ্ঠানকে ১ হাজার ৫  শত টাকা জরিমানা ও আদায় করা হয়েছে।