শপথ নিলেন ২৫ মন্ত্রী ও ১১ প্রতিমন্ত্রী

প্রকাশিত: ৮:১৫ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২৪
সংগৃহীত

ধলাই ডেস্ক: আনুষ্ঠানিকভাবে শপথ নিয়েছেন নতুন ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রী। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে বঙ্গভবনে সংবিধানের ৫৬ অনুচ্ছেদের ৩ ধারা অনুযায়ী প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এরপর প্রথম ধাপে ২৫ জন মন্ত্রী এবং দ্বিতীয় ধাপে ১১ জন প্রতিমন্ত্রী শপথবাক্য পাঠ করেন।

শপথ অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। অনুষ্ঠানে স্পিকার শিরীন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি ওবায়দুল হাসানসহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

এর আগে, বুধবার রাতে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রীর নাম প্রকাশ করেন। বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ৩৬ জনের তালিকা সম্বলিত প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশের সংবিধানের ৫৬ অনুচ্ছেদের ২ দফা অনুযায়ী রাষ্ট্রপতি ১১ জানুয়ারি (বৃহস্পতিবার) নিম্নলিখিত ব্যক্তিবর্গকে বাংলাদেশ সরকারের মন্ত্রী ও প্রতিমন্ত্রী পদে নিয়োগদান করেছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮টি আসনের মধ্যে ২২৩টিতে জয় পেয়েছে আওয়ামী লীগ। স্বতন্ত্র হয়ে নির্বাচিত হয়েছেন ৬৩ জন। আর জাতীয় পার্টির নির্বাচিত হয়েছেন ১১ জন এবং একটিতে জয় পেয়েছে কল্যাণ পার্টি।