শাহজালালে ৫৭২ কার্টন আমদানি নিষিদ্ধ সিগারেটসহ আটক ২

প্রকাশিত: ৭:৫২ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০১৯

ডেস্ক রিপোর্ট: আমদানি নিষিদ্ধ ৫৭২ কার্টন সিগারেট জব্দসহ দুই জনকে গ্রেফতার করেছে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর আর্মড পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন্স অ্যান্ড মিডিয়া) মো. আলমগীর হোসেন।

আলমগীর হোসেন বলেন, মঙ্গলবার দিবাগত রাত পৌনে ২টায় দুবাই থেকে আসা মোহাম্মদ মামুন মিয়াকে ৩১২ কার্টন সিগারেট এবং রাত ২টা ৫৫ মিনিটে আরেক ফ্লাইটে দুবাই হতে আসা নূর মো. রায়হানকে ২৬০ কার্টন সিগারেটসহ গ্রেফতার করা হয়।

গ্রেফতার মামুন মিয়া চট্টগ্রাম জেলার হাটহাজারীর পশ্চিম দোলইয়ের (কাটিরহাট) মোহাম্মদ জুলফিকারের ছেলে। আর নূর মো. রায়হান একই জেলার ফটিকছড়ি থানার উত্তর ধুরুংয়ের মৃত আবুল বাশারের ছেলে। তাদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনের চোরাচালানবিরোধী ধারায় পৃথক দুটি মামলা করা হয়েছে।

মোহাম্মদ মামুন মিয়া কুয়েত এয়ারের একটি বিমানে (কেইউ ২৮৩ ) ঢাকায় আসেন। তিনি এই সিগারেট দুবাই থেকে এনেছেন বলে স্বীকার করেছেন, দাবি পুলিশের। তার কাছ থেকে জব্দ সিগারেট ইজি স্পেশাল গোল্ড ব্র্যান্ডের।

তাছাড়া নূর মো. রায়হান গালফ এয়ারের একটি বিমানে (জিএফ-২৫০) ঢাকায় আসেন। তিনিও এই সিগারেট দুবাই থেকে এনেছেন বলে স্বীকার করেছেন।

তার কাছ থেকে জব্দ সিগারেট ৩০৩-এসএস ব্রাউন ব্র্যান্ডের। মামুন মিয়ার কাছ থেকে জব্দ সিগারেটের মূল্য ৯ লাখ ৩৬ হাজার টাকা এবং নূর মো. রায়হানের কাছ থেকে জব্দ সিগারেটের মূল্য ৫ লাখ ২০ হাজার টাকা বলে জানিয়েছে পুলিশ।