শাহরুখ-দীপিকার বিরুদ্ধে বিহারে মামলা!

প্রকাশিত: ১২:৩৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০২২

বিনোদন ডেস্ক: পাঠান সিনেমার একটি গানে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানা হয়েছে এমন অভিযোগ এনে বিহারের মুজাফফরপুরে সিনেমার অভিনেতা শাহরুখ খান ও অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

বলিউড বাদশাহ শাহরুখ খানের কামব্যাক সিনেমা ‘পাঠান’র মুক্তি সময় যত নিকটে আসছে ততই সিনেমাটি নিয়ে সমালোচনা বাড়ছে।

সম্প্রতি সিনেমাটির প্রথম গান ‘বেশরম রঙ’ প্রকাশ হয়। এই গানে অভিনেতা ও অভিনেত্রীকে বেশ খোলামেলা দৃশ্যে দেখা যায়। যেটাকে সহজভাবে নিতে পারেনি ভারতের হিন্দু সমাজ। তাদের অভিযোগ, গানের দৃশ্যে তাদের পবিত্র ‘গেরুয়া’ রঙের পোশাক পরে অশ্লীলতা করেছেন দীপিকা।

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে জানা যায়, স্থানীয় আইনজীবী সুধীর ওঝা আদালতে মামলার আবেদন করেন। ৩ জানুয়ারি এই আবেদনের শুনানি শুরু হবে।

আইনজীবী বলেন,  এই গান অশ্লীল এবং আপত্তিকর। এটি হিন্দু ভাবাবেগের বিরুদ্ধে, কারণ দীপিকা একটি গেরুয়া রঙের বিকিনি পরে শাহরুখ খানের সঙ্গে ‘বেশরম রঙ’ (নির্লজ্জ রঙ) গানে পারফর্ম করেছেন।  পাঠানের গান বেশরম রঙ আপত্তিকর এবং এটা হিন্দু অনুভূতিতে আঘাত হেনেছে।

তিনি বলেন, ভারতীয় আইনের ২৯৫এ, ২৯৮, ৫০৫, ৬৭ আইটি এবং ৩৪ আইপিসি ধারায় শাহরুখ-দীপিকা শাস্তিযোগ্য অপরাধ করেছেন। এজন্য তাদের শাস্তি হওয়া উচিৎ।

প্রসঙ্গত, ‘পাঠান’ নির্মাণ করেছেন সিদ্ধার্থ আনন্দ। সিনেমায় শাহরুখ-দীপিকার সঙ্গে আছেন জন আব্রাহাম। এছাড়া অতিথি চরিত্রে দেখা যাবে সালমান খানকে।  আগামী ২৫ জানুয়ারি ছবিটি হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় মুক্তি পাবে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া