শেকড়সন্ধানী কবি ও লেখক, একাধিক গ্রন্থপ্রণেতা খালিদ সাইফুল্লাহ’র এলএল.বি. অনার্স ডিগ্রী সম্পন্ন

প্রকাশিত: ৫:৪৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০১৯
ছবি ধলাইর ডাক

নিজস্ব প্রতিবেদক: সিলেটের মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলাধীন কেরামতনগরের ঐতিহ্যবাহী দানশীল ও রাজনৈতিক পরিবারে সুযোগ্য সন্তান, শেকড়সন্ধানী কবি ও লেখক, একাধিক গ্রন্থপ্রণেতা খালিদ সাইফুল্লাহ্ সিলেটের মেট্রোপলিটন ইউনিভার্সিটি থেকে অটাম টার্মে ১ম বিভাগ পেয়ে এলএল.বি. অনার্স ডিগ্রী উত্তীর্ণ হয়েছেন।

তাঁর জন্ম ১৯৯৬ সালের ২০ ডিসেম্বর মৌলভীবাজার জেলার কমলগঞ্জের কেরামতনগরে। পিতা প্রবীণ রাজনীতিক ও শিক্ষানুরাগী মোঃ বজলুর রহমান; যিনি একজন ব্যবসায়ী ও মাতা সৈয়দা খালেদা রহমান; যিনি একজন সুগৃহিণী। খালিদ সাইফুল্লাহ্ কমলগঞ্জ ইসলামিক একাডেমী, কমলগঞ্জ থেকে ২০০১ সালে শিক্ষাজীবন শুরু করেন ও কুমড়াকাপন সরকারি প্রাথমিক বিদ্যালয়, কমলগঞ্জ থেকে ২০০৬ সালে অনুষ্ঠিত প্রাথমিক বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে বৃত্তি লাভ করেন।

তারপর তিনি ঐতিহ্যবাহী কমলগঞ্জ মডেল উচ্চ বিদ্যালয় থেকে ২০০৯ সালে অনুষ্ঠিত জুনিয়র বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে বৃত্তি লাভ করেন এবং অত্র প্রতিষ্ঠান থেকে ২০১২ সালে অনুষ্ঠিত এস.এস.সি পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন। অতঃপর শ্রীমঙ্গল সরকারি কলেজ, শ্রীমঙ্গল থেকে ২০১৪ সালে অনুষ্ঠিত এইচ.এস.সি পরীক্ষায় অংশগ্রহণ করে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-ফাইভ পেয়ে উত্তীর্ণ হন। মেট্রোপলিটন ইউনির্ভাসিটি, সিলেটের আইন ও বিচার বিভাগ থেকে সদ্য এলএল.বি. অনার্স সম্পন্ন খালিদ সাইফুল্লাহ্ আইন ও বিচার বিষয়ে উচ্চতর ডিগ্রী অর্জনের লক্ষ্যে পড়ালেখা অব্যাহত রাখতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।

উল্লেখ্য যে, তিনি লেখালেখিতে আসেন কবিতা লেখার মাধ্যমে । ২০১৭ সালে তাঁর প্রথম কাব্যগ্রন্থ ‘হেরার আলো’ প্রকাশিত হয়। ২০১৯ সালে দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘ঝাপসা কাচের কাব্য ও তৃতীয় গ্রন্থ ‘ইতিহাসের পাতা থেকে দানবীর মৌলভী মকবুল আলী’ (জীবনী) প্রকাশিত হয়।

এছাড়াও তাঁর চতুর্থ ও পঞ্চম গ্রন্থ যথাক্রমে ‘ইতিহাসের পাতা থেকে দানবীর মৌলভী আলহাজ্ব কেরামত আলী (জীবনী) ও অস্পৃশ্য অনুভব (কাব্য) সহ একাধিক গ্রন্থ প্রকাশের অপেক্ষায় আছে। তিনি সকলের নিকট দু’আ প্রার্থী।