শ্রীমঙ্গলে ৩ টি প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিত: ৯:৫১ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০১৯
ছবি ধলাইর ডাক

প্রেস বিজ্ঞপ্তি: মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ভৈরবগঞ্জ বাজার, শ্রীমঙ্গল রোড, কালাপুর বাজার ও তার আশপাশের এলাকার বিভিন্ন স্থানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৩ টি প্রতিষ্ঠানকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১৪ অক্টোবর) সকাল ১০:০০ টা থেকে বেলা ২:০০ টা পর্যন্ত ভোক্তা অধিকার আইনের বিভিন্ন ধারায় এ জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে অভিযানে সহযোগিতা করেন পুলিশ লাইনের পুলিশ ফোর্স ।

অভিযানকালে  শাহ মোহাম্মদ আব্দুল শুকুর নামে একজন অভিযোগকারীর অভিযোগ তাৎক্ষনিক আমলে নিয়ে ভৈরবগঞ্জ বাজারে অবস্থিত মেসার্স পাল ব্রাদার্সকে ২ হাজার টাকা জরিমানা করা হয় এবং অভিযোগকারীকে জরিমানার ২৫%=৫০০ টাকা প্রদান করা হয়।

উক্ত প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ ছিল মূল্য তালিকায় পিঁয়াজের দাম কেজি প্রতি বিক্রয় মূল্য ৮৫ টাকা লেখা থাকলেও অভিযোগকারীর কাছে ১০০ টাকা বিক্রয় করেছেন। এছাড়াও  অভিযানকালে শ্রীমঙ্গল রোডে অবস্থিত শ্রী শ্রী ঠাকুরবাণী মিষ্টান্ন ভান্ডারকে ১ হাজার  টাকা, কালাপুর বাজারে অবস্থিত মা ফার্মেসীকে ১ হাজার টাকাসহ মোট ৪ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

উক্ত অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য রেখে বিক্রয় করা, মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয় করাসহ বিভিন্ন অপরাধে এসকল জরিমানা করেন।