স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার করলো পুঞ্জিবাসী

প্রকাশিত: ৮:০১ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০১৯

শ্রীমঙ্গল সংবাদদাতা: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার করেছে খাসিয়া পুঞ্জির বাসিন্দারা। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার সিন্দুরখান ইউনিয়নের লাংলিয়াছড়া পুঞ্জিতে পাহাড়ি ঢলে ভেঙে যাওয়া রাস্তাটি সংস্কার করেন তারা।

স্বেচ্ছাশ্রমে আসা পুঞ্জির বাসিন্দারা ধলাইর ডাক;কে বলেন, স্বেচ্ছাশ্রমে সংস্কার করা কাঁচা রাস্তাটি লাংলিয়া পুঞ্জির একমাত্র রাস্তা। কিছুদিন আগে পাহাড়ি ঢলে রাস্তাটি ভেঙে গিয়েছিল। আমরা সিদ্ধান্ত নেই স্বেচ্ছাশ্রমে কাজ করার। রাস্তাটি সংস্কার করে নেয়া হয়েছে নিজেদের উদ্যোগেই।

পুঞ্জির বাসিন্দা জারমিন লামিন বলেন, এই রাস্তাদিয়ে পুঞ্জির অনেক মানুষ যাতায়াত করে। পুঞ্জির উতপাদিত পন্য লেবু, পান ইত্যাদি বহন কারী যানবাহন ভাঙ্গা রাস্তার জন্য চলাচল করতে পারছিলো না। জনপ্রতিনিধিদের কাছে একাধিকবার রাস্তাটি সংস্কার করার জন্য অনুরোধ জানিয়েছিলাম। কিন্তু আজ পর্যন্ত কোনো উদ্যোগ নেওয়া হয়নি।
আমরা প্রায়ই নিজ উদ্যোগে এরকম স্বেচ্ছাশ্রমে কাজ করে রাস্তা সংস্কার করে আসছি। তবে এগুলো বেশী দিন টেকশই নয়। সরকারের তরফ থেকে আমাদের রাস্তাটি পাকা করে দিলে আমরা খুবই উপকৃত হবো।

স্থানীয় ইউপি চেয়ারম্যান (সিন্দুরখান ইউনিয়ন পরিষদ) আব্দুল্লাহ আল হেলাল ধলাইর ডাক;কে বলেন, আমরা ইউনিয়ন পরিষদের উদ্যোগে এই রাস্তাটি পাকা করে দেওয়া চেষ্টা করছি। উপজেলা থেকে বরাদ্ধ পেলে আমরা কাজ শুরু করবো। স্বেচ্ছাশ্রমে কাজ করে সংস্কার করাটা ভালো উদ্যোগ।