এমপি নিক্সনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: 2:37 PM, October 15, 2020

ধলাই ডেস্ক:  আচরণবিধি লংঘনের অভিযোগ এনে ফরিদপুর-৪ আসনের এমপি মুজিবর রহমান চৌধুরী নিক্সনের বিরুদ্ধে মামলা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার সকালে চরভদ্রাসন থানায় বাদী হয়ে এ মামলা করেন ফরিদপুরে জেলার সিনিয়র নির্বাচন অফিসার নওয়াবুল ইসলাম।

এর আগে গতকাল বুধবার ঢাকা-৫ ও ঢাকা-১৮ আসনের নির্বাচন নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক শেষে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেন, বিধিবহির্ভূত আচরণের জন্য নিক্সনের বিরুদ্ধে মামলা করবে ইসি। এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হবে।

তিনি আরো বলেন, ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য যে আচরণ করেছেন সেটা কাম্য নয়। তিনি নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করেছেন। আইনে যে রকম বিধিবিধান আছে, তার ব্যাপারে আইনের বিধিবিধান প্রযোজ্য হবে। এতটুকু বলতে পারি।

প্রসঙ্গত, গত শনিবার চরভদ্রাসন উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচন হয়। ওই নির্বাচনের সময় চর অযোধ্যা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এমপি নিক্সনের এক সমর্থককে কর্তব্যরত ম্যাজিস্ট্রেট আটক করেন।

এতে ক্ষিপ্ত হয়ে এমপি নিক্সন চরভদ্রাসনের ইউএনওর মোবাইলে কল করে ওই ম্যাজিস্ট্রেটকে অকথ্য ভাষায় গালাগালি করেন। নির্বাচনের পর সন্ধ্যায় চরভদ্রাসন উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এক সমাবেশে ফরিদপুরের ডিসিকে ‘রাজাকার’ আখ্যায়িত করে তাকে দাঁতভাঙা জবাব দেয়ার হুঁশিয়ারি দেন।