কমলগঞ্জে লোকনাথ বহ্মচারীর ১৮তম বার্ষিক পাদুকা উৎসব ও অষ্টপ্রহরব্যাপী হরিনাম যজ্ঞ

প্রকাশিত: 8:04 PM, February 22, 2020

কমলগঞ্জ প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জে পরমপুরুষ শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারীর ১৮তম বার্ষিক পাদুকা উৎসব ও অষ্টপ্রহরব্যাপী হরিনাম যজ্ঞের আয়োজন করা হয়েছে। এই উৎসব উপলক্ষ্যে কমলগঞ্জ কেন্দ্রীয় শ্রীশ্রী দূর্গাবাড়ী প্রাঙ্গনে তিনদিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠামালার আয়োজন করেছে কমলগঞ্জ লোকনাথ সেবা সংঘ।

অনুষ্ঠানসূচীর মধ্যে রয়েছে, ২৪ ফেব্রুয়ারি সোমবার সকাল ১১টায় শ্রীশ্রী রাধাকৃষ্ণের পূজার্চ্চনা ও পরমপুরুষ শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারীর প্রতিকৃতি স্থাপন, সকাল সাড়ে ১১টায় ১০৮ জন পাঠকীর গীতা পরায়ন, সন্ধ্যা ৬টায় তুলসী ও গৌর আরতী, রাত ৮টায় অষ্টপ্রহরব্যাপী হরিনাম যজ্ঞের শুভ অধিবাস, অধিবাস কীর্তন পরিবেশন করবেন- প্রিয়ধন দাশ মাস্টার, বাসুদেব সংঘ, চুনারুঘাট, হবিগঞ্জ। ২৫ ফেব্রুয়ারি মঙ্গলবার ব্রহ্মমুহুর্ত হইতে অষ্টপ্রহরব্যাপী হরিনাম সংকীর্তনের শুভারম্ভ, সকাল ৭টায় পূজা অর্চ্চনা, সকাল ৯টায় বাল্যভোগ নিবেদন, দুপুর ১২টায় মহাপ্রভু ও লোকনাথ বাবার রাজভোগ নিবেদন, দুপুর ২টায় মহাপ্রসাদ বিতরণ। ২৬ ফেব্রুয়ারি বুধবার ভোর ৬টায় শ্রীনাম সমাপন, সকাল ৮টায় নগর পরিক্রমা, সকাল ১১টায় দধিভান্ড ভঞ্জন ও মহান্ত বিদায়। উক্ত অষ্টপ্রহরব্যাপী হরিনাম সংকীর্তনে শ্রীনাম পরিবেশন করবেন- শিবগৌরী সম্প্রদায়-ফিরোজপুর, আশ্রম সম্প্রদায়-রাজনগর, শ্রীনাম সংঘ-জুড়ী, বীণাপানি সম্প্রদায়-ব্রাহ্মনবাড়ীয়া।

কমলগঞ্জ লোকনাথ সেবা সংঘের সভাপতি সাংবাদিক সুব্রত দেবরায় সঞ্জয়, সহ-সভাপতি চিরঞ্জিব রায় গৌতম, সাধারণ সম্পাদক প্রত্যুষ ধর, রঘুনন্দন করুনাময় দেব পরমপুরুষ শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারীর ১৮তম বার্ষিক পাদুকা উৎসব ও অষ্টপ্রহরব্যাপী হরিনাম যজ্ঞে সর্বস্তরের ভক্তবৃন্দকে স্বত:স্ফুর্তভাবে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।