ছয় ঘণ্টার অভিযানে ২০০ কোটি টাকার জায়গা উদ্ধার

প্রকাশিত: 6:16 PM, October 20, 2020
সংগৃহীত

ধলাই ডেস্ক: চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়েছে সড়ক ও জনপথ বিভাগ। এ সময় পাকা-আধা পাকা দুই শতাধিক স্থাপনা উচ্ছেদের পাশাপাশি ৪ একর জায়গা উদ্ধার করা হয়েছে। যার দাম আনুমানিক ২০০ কোটি টাকা।

রোববার ওই উপজেলার দোহাজারী পৌরসভা সদর এলাকায় এ অভিযান চালায় সওজ। ৬ ঘণ্টার বেশি সময়ের ওই অভিযানে উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী প্রকল্প ম্যানেজার মো. জাহেদ হোসাইন, উপ-বিভাগীয় প্রকৌশলী ডেপুটি প্রজেক্ট ম্যানেজার প্রকৌশলী তাহসিনা বিনতে ইসলাম প্রমুখ।

জানা গেছে, ক্রস বর্ডার রোড নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট প্রজেক্টের আওতায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক প্রশস্ত করার উদ্দেশ্যে অবৈধ স্থাপনা উচ্ছেদের লক্ষ্যে দুই মাস আগে এসব স্থাপনার মালিক ও বসবাসকারীদের নোটিরশ দেয়া হয়। তাদের সরে যেতে দুই সপ্তাহ সময় দেয়া হয়। কিন্তু ব্যবসায়ীরা নির্দিষ্ট সময়ের মধ্যে ক্ষতিপুরণ পেয়েও স্থাপনা না সরানোয় উচ্ছেদ অভিযান চালানো হয়েছে।

আরো জানা গেছে, উচ্ছেদ অভিযান চলাকালে কিছু ব্যবসায়ী বাধা দেয়। এতে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

চন্দনাইশ থানার ওসি নাসির উদ্দিন সরকার জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে পস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ বিষয়ে কোনো ধরনের অভিযোগ পাওয়া যায়নি।