দেশব্যাপী খুলছে সিনেমা হল

প্রকাশিত: 4:51 PM, October 1, 2020
সংগৃহীত

বিনোদন ডেস্ক: আগামী ১৫ অক্টোবর থেকে দেশের সব রাজ্যের সিনেমা হল, থিয়েটার ও মাল্টিপ্লেক্স খুলে দেয়ার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় সরকার। বুধবার এই নির্দেশে বলা হয়েছে, মোট আসনের ৫০ শতাংশ আসন নিয়ে খোলা যাবে প্রেক্ষাগৃহ।

এই নির্দেশ পৌঁছনো মাত্র কলকাতা ও রাজ্যের সিনেমা হল মালিকরা আশার আলো দেখছেন। তবে ১৫ অক্টোবর না ১৬ অক্টোবর (শুক্রবার) হল খোলা হবে, তা নিয়ে এখনো সিদ্ধান্ত নিতে পারেননি অনেকে।

খোলার প্রসঙ্গে নবীনা সিনেমা হলের মালিক নবীন চৌখানি বললেন, দর্শকরা কেবল অনলাইনেই টিকিট কাটতে পারবেন। টিকিটের মূল্য আগের মতোই রাখা হবে। প্রিয়া সিনেমা হলের মালিক অরিজিৎ দত্তের কথায়, হল খোলার সিদ্ধান্ত এখনো নিতে পারিনি। ভালো, নতুন ছবি না পেলে কি খরচ উঠবে?

সিনেমা হল খোলার বিষয়ে প্রয়োজনীয় বিধিনিষেধ শিগগির সিনেমা হল কর্তৃপক্ষকে দিয়ে দেয়া হবে বলে জানানো হয়েছে। একইসঙ্গে খেলোয়াড়দের ট্রেনিংয়ের জন্য খুলে দেয়া হচ্ছে সুইমিং পুল। খুলছে বিনোদন পার্ক, বিজনেজ সংক্রান্ত প্রদর্শনী করারও অনুমতি দেয়া হয়েছে।

স্কুল বা কোচিং খোলার ক্ষেত্রে কী সিদ্ধান্ত নেওয়া হয়েছে? কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, অভিভাবকদের অনুমতি থাকলে ১৫ অক্টোবরের এ নিয়ে রাজ্যগুলো নিজেদের মতো সিদ্ধান্ত নিতে পারে।