দেশের দুঃসময়ে রফিক-উল হকের বিদায় অপূরণীয় ক্ষতি

প্রকাশিত: 3:29 PM, October 24, 2020

ধলাই ডেস্ক: দেশের প্রবীণ ও স্বনামধন্য আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার দলটির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, সাবেক অ্যাটর্নি জেনারেল ও দেশের খ্যাতিমান আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক আইন পেশায় যে অবদান রেখেছেন তা নিঃসন্দেহে প্রশংসনীয়। আইন অঙ্গনের এক উজ্জ্বল ব্যক্তিত্ব মরহুম ব্যারিস্টার রফিক-উল হক। আইন পেশায় গৌরবোজ্জ্বল ভূমিকা ছিল তার। বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিতে এবং আইনের শাসন প্রতিষ্ঠায় সবসময় ছিলেন সোচ্চার । অন্যায়, অবিচার ও অসঙ্গতির বিরুদ্ধে নির্ভিক ও উচ্চকণ্ঠে প্রতিবাদ জানাতে কখনও কুণ্ঠিত হননি।

তিনি বলেন, ব্যারিস্টার রফিক-উল হক ব্যক্তিজীবনে একজন সৎ, সজ্জন, আদর্শনিষ্ঠ ও দায়িত্বশীল মানুষ হিসেবে সর্বমহলে প্রশংসিত ছিলেন। দেশের বর্তমান দুঃসময়ে তার মতো একজন প্রাজ্ঞ, নীতিবান ও সাহসী আইনজ্ঞের ইহধাম ত্যাগ নিঃসন্দেহে অপূরণীয় ক্ষতি। নিয়ন্ত্রিত রাজনীতি, গণতন্ত্র ও নিয়ন্ত্রিত নির্বাচনের বিরুদ্ধে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা ও অবাধ, নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনপ্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠায় সাহসিতার সঙ্গে কাজ করে গেছেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, ব্যারিস্টার রফিক-উল হকের রুহের মৃত্যুতে তার রুহের মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবার, শুভাকাঙ্ক্ষী ও গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।