মাদরাসা বোর্ডে দেশসেরা ঝালকাঠির এনএস কামিল মাদরাসা

প্রকাশিত: 5:49 PM, May 31, 2020
ছবি সংগৃহীত

ধলাই ডেস্ক: দাখিল পরীক্ষায় মাদরাসা শিক্ষাবোর্ডে ঝালকাঠির এনএস কামিল মাদরাসা দেশসেরা হয়েছে। এ মাদরাসা থেকে ২৫৩ জন পরীক্ষায় অংশ নিয়ে ১৫২ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এছাড়াও শতভাগ পাসের গৌরব অর্জন করেছে প্রতিষ্ঠানটি।

মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা গাজী শহিদুল ইসলাম জানান, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হযরত আযীযুর রহমান কায়েদের প্রতিষ্ঠিত মাদরাসা থেকে এ বছর দাখিল পরীক্ষায় ২৫৩ জন পরীক্ষার্থী অংশ নিয়ে সবাই পাস করেছে। মাদরাসাটির শতকরা ৬১ ভাগ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

এছাড়া দারুন্নাজাত আলিয়া মাদরাসা থেকে ৫৪২ জন পরীক্ষায় অংশ নিয়ে ২৭৯ জন জিপিএ-৫ পাওয়ায় শতকরা ৫২ ভাগ এবং তামিরুল মিল্লাত কামিল মাদরাসা থেকে ৮৩১ জন অংশ নিয়ে ৩৯১ জন জিপিএ-৫ পেয়ে শতকরা ৪৭ ভাগে উন্নীত হয়েছে। গড় হিসাবে ঝালকাঠি এনএস কামিল মাদরাসা দাখিল পরীক্ষার ফলাফলে শীর্ষ অবস্থানে থেকে দেশসেরার গৌরব অর্জন করেছে।

এছাড়াও শহরের ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় ৩১ জন দাখিল পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ২৭ জন। কুতুবনগর আলিম মাদরাসা থেকে ১২ জন অংশগ্রহণ করে সবাই পাস করেছে। সদর উপজেলার নওপাড়া সিনিয়র মাদরাসা থেকে ২০ জন পরীক্ষায় অংশগ্রহণ করে বলে জানা গেছে।

এদিকে এসএসসি পরীক্ষায় ঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২২০ থেকে অংশ নিয়ে ২১৫ জন পাস করেছে। এদের মধ্যে ৫৩ জন জিপিএ-৫ পেয়েছে। সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ২০৫ জন পরীক্ষায় অংশ নিয়ে ২০৪ জন পাস করেছে। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৬৯ জন।