রাঙ্গামাটিতে বেইলি ব্রিজ ভেঙে ট্রাক খালে, নিহত ৩

প্রকাশিত: 3:18 PM, January 12, 2021
সংগৃহীত

ধলাই ডেস্ক: রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কের কুতুকছড়ি এলাকায় সেতু ভেঙে পাথরবোঝাই ট্রাক খালে পড়ে তিনজন নিহত হয়েছেন। মঙ্গলবার (১২ জানুয়ারি) ভোরে এ দুর্ঘটনা ঘটে। এরপর থেকে রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কে যান চলাচল বন্ধ আছে।

নিহতরা হলেন- আরাফাত, জহির ও বাচ্চু। তারা গাড়ির চালক, হেলপার ও চালানদার ছিলেন। চট্টগ্রামের মাঝির ঘাট এলাকা থেকে পাথর নিয়ে নানিয়ারচর যাচ্ছিরেন তারা। ঘটনার পরপরই জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের উপ-পরিচালক রতন কুমার নাথ জানান, পাথরবোঝাই একটি ট্রাক সেতু ধসে নিচে পড়ে যাওয়ার খবর শুনে আমরা ঘটনাস্থলে এসে দুজনের লাশ উদ্ধার করি। আমাদের আসার আগেই স্থানীয় লোকজন একজনের লাশ উদ্ধার করে। ঘটনাস্থল থেকে মোট তিনজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

কুতুকছড়ি বাজারের ব্যবসায়ী সুমন বলেন, ভোরে বিকট শব্দ শুনে বাজারের সবাই দৌড়ে গিয়ে দেখি, পাথরবোঝাই একটি ট্রাক খালে পড়ে গেছে। একটু পর সেনাবাহিনী, ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা এসে উদ্ধার তৎপরতা শুরু করে। তিনটি লাশ উদ্ধার করতে দেখা গেছে।

রাঙ্গামাটি সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহ আরেফিন জানান, ট্রাকটিতে ওভারলোডেড পাথরবোঝাইয়ের কারণে ব্রিজটি ভেঙে গেছে। ব্রিজটির পুরো পাটাতন খুলে আবার নতুন করে বসাতে হবে। আমরা দ্রুত যান চলাচল শুরুর চেষ্টা করছি।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তাপস রঞ্জন ঘোষ জানান, নিহত তিনজনের লাশ পরিবারকে বুঝিয়ে দেয়া হয়েছে।

রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কটি যাতায়াতের একমাত্র পথ হওয়ায় এই সড়ক দিয়ে যাতায়াত করা সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। এতে রাঙামাটি থেকে সাজেকে যাওয়া বা সাজেক থেকে রাঙামাটি আসা পর্যটকরাও দুর্ভোগে পড়েছেন। স্থানীয়রা বাঁশের ভেলা তৈরি যাতায়াত করছে।

সূত্র: জাগো নিউজ…