শমশেরনগরকে পরাজিত করে প্রথম বারের মত সিলেট ইউনাইটেড ক্লাব চ্যাম্পিয়ন

প্রকাশিত: 7:56 PM, February 24, 2020
ছবি ধলাইর ডাক

স্টাফ রিপোর্টার: ১৯৯১ সাল থেকে স্থায়ীভাবে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগরে গোল্ডকাপ ফুটবল প্রতিযোগিতা শুরু হলেও প্রতিটি আসরেই সিলেট ইউনাইটেড ক্লাব অংশ গ্রহন করেছিল। এ দলটি সেমিফাইনাল থেকে বারবার বিদায় নেয়। তবে প্রথমবারের মত গোল্ড কাপ ফুটবল প্রতিযোগিতায় সিলেট ইউনাইটেড ক্লাব চ্যাম্পিয়ন হয়েছে।

শমশেরনগর খেলোয়াড় কল্যাণ সমিতির আয়োজনে শমশেরনগর স্থায়ী গোল্ডকাপ ফুটবল প্রতিযোগিতা-২০২০ এ সোমবার বিকাল ৪টায় শমশেরনগর চা বাগান মাঠে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। তুমুল প্রতিযোগিতা মূলক খেলায় প্রথমার্ধ গোল শূণ্যভাবে শেষ হলেও, দ্বিতীয়ার্ধের শেষ মুহূর্তে নাফিজ ইকবালের দেওয়া গোলে সিলেট ইউনাইটেড ক্লাব ১-০ গোলে স্বাগতিক শমশেরনগর খেলোয়াড় কল্যাণ সমিতি সবুজ দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে। খেলায় ম্যান অবদি ম্যাচ নির্বাচিত হয়েছে সিলেট ইউনাইটেড ক্লাবের নাফিজ ইকবাল ও ম্যান অব দি টুর্ণামেন্ট নির্বাচিত হয়েছে শমশেরনগর খেলোয়াড় কল্যাণ সমিতি সবুজ দলের সৌরভ চাষা।

ফাইনাল খেলায় এবারই প্রথম এ অঞ্চলের প্রয়াত সাবেক ৭ ফুটবলারকে মরনোত্তর সম্মাননা ক্রেস্ট ও প্রাক্তণ ১২ জন ফুটবলার ও সংগঠককে শমশেরনগর খেলোয়াড় কল্যাণ সমিতির পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।


ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে সন্ধ্যা ৬ টায় চ্যাম্পিয়ন ও রানার আপ ট্রফি,ম্যাডেল, প্রাইজ মানি নগদ ১ লাখ টাকা ও ৫০ হাজার টাকা বিতরণ করেন মৌলভীবাজার-৪ আসনের সাংসদ উপাধ্যক্ষ ড. এম এ শহীদ।

শমশেরনগর খেলোয়াড় কল্যাণ সমিতির সভাপতি আব্দুল মছব্বিরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সাবেক পুলিশ সুপার কায়ছার আহমদ হায়দরী, সাবেক বিভাগীয় পরিবার পরিকল্পনা কর্মকর্তা কবির আহমদ হায়দরী, কমলগঞ্জ থানার ওসি মো. আরিফুর রহমান, পরিদর্শক (তদন্ত) সুদীণ চন্দ্র দাশ, মৌলভীবাজার জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোসাদ্দেক আহমদ (মানিক) শমশেরনগর পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পরিদর্শক (তদন্ত) অরুপ কুমার চৌধুরী।

এর আগে সাবেক পুলিশ সুপার কয়ছর আহমেদ হায়দারীর রচিত “আমার সংগ্রামী ও শিকারী জীবনের কথা” নামক বইয়ের মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি সাংসদ উপাধ্যক্ষ ড. এম এ শহীদ।