শিক্ষার্থীদের জন্য বিশেষ ইন্টারনেট প্যাকেজ চালুর আহ্বান

প্রকাশিত: 5:49 PM, June 22, 2020
ফাইল ছবি

তথ্যপ্রযুক্তি ডেস্ক: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক শিক্ষার্থীদের জন্য বিশেষ ইন্টারনেট প্যাকেজ সুবিধা চালু এবং বাংলাদেশের মেধাবী তরুনরা যেন অগমেন্টেড রিয়েলিটি সলিউশন ডেভলপসহ গুগল এর প্রোডাক্ট উন্নয়নে অবদান রাখতে পারে সেই সুযোগ প্রদানের জন্য গুগলের প্রতি আহ্বান জানিয়েছেন।

প্রতিমন্ত্রী রোববার গ্রামীনফোন ও এটুআই এর উদ্যোগে আয়োজিত ডিজিটাল প্লাটফর্মে ক্রাউডসোর্সিং এর মাধ্যমে গুগল ম্যাপের‘বাংলাদেশ চ্যালেঞ্জ’ কর্মসূচির সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এই আহ্বান জানান ।

গুগল ম্যাপে ইতোমধ্যেই বাংলা ভাষার সুবিধা যুক্ত করেছে গুগল কর্তৃপক্ষ উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন শহর, উপশহরের পর এবার এদেশের তরুণেরাই গ্রামের স্থাপনা ও রাস্তাকে গুগল ম্যাপে সংযুক্ত করেছে । তারা ঘরে বসেই ৩১ হাজার ম্যাপার এখানে ১ লাখ ১০ হাজার ম্যাপ যুক্ত করেছে।

অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান, বাংলাদেশ স্কাউটের প্রেসিডেন্ট আবুল কালাম আজাদ, এটুআই পলিসি অ্যাডভাইজার আনির চৌধুরী, প্রেনিউর ল্যাবের সিইও আরিফ নেজামি।

অনুষ্ঠানে বিজয়ী শীর্ষ ১০০ ম্যাপারদের নাম ঘোষণা করেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বাকি ১০০ জন এটুআইয়ের এক শপে কাজ করবে এবং ৩১ হাজার জনই আইসিটি বিভাগ থেকে ডিজিটাল সনদ পাবেন।