সিলেটে আইসিইউতে করোনা রোগীর মৃত্যু

প্রকাশিত: 10:00 PM, June 13, 2020
ফাইল ছবি

ধলাই ডেস্ক: সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শফিউল আলম (৮০) নামের এক করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। শনিবার (১৩ জুন) রাত ৮টায় তিনি মারা যান। তার বাসা সিলেট নগরের সুবিদবাজার এলাকায়।

বিষয়টি নিশ্চিত করে হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) জন্মেজয় দত্ত বলেন, একজন করোনা আক্রান্ত রোগী আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসিইউ বিভাগের ইনচার্জ ডা. এইচ আহমদ রুবেল বলেন, শনিবার রাত ৮টার দিকে শফিউল আলম নামের এক করোনা আক্রান্ত বৃদ্ধ মারা গেছেন। তবে দুপুরে একজন চিকিৎসকসহ দুজন করোনাজয় করে আইসিইউ থেকে বাড়ি ফিরে গেছেন।

সিলেট বিভাগে এ পর্যন্ত মারা গেছেন ৪৭ জন। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ৩৬ জন। এছাড়া মৌলভীবাজার ও সুনামগঞ্জে চারজন করে এবং হবিগঞ্জে তিনজনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার বিকেল পর্যন্ত বিভাগে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ১৭৬ জনে। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ১ হাজার ৩০৫ জন আক্রান্ত হয়েছেন। বিভাগের বাকি তিন জেলার চেয়ে সিলেট জেলার আক্রান্তের সংখ্যা বেশি। সুনামগঞ্জে বর্তমানে আক্রান্তের সংখ্যা ৪৬৩ জন। হবিগঞ্জে বর্তমানে আক্রান্তের সংখ্যা ২২৭। মৌলভীবাজারে আক্রান্তের সংখ্যা ১৭৮।

আক্রান্তদের মধ্যে ৪৫১ জন সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেটে ১৪০ জন, সুনামগঞ্জে ১০০, হবিগঞ্জে ১৪২ এবং মৌলভীবাজারে ৬৯ জন। করোনায় আক্রান্ত হয়ে বর্তমানে বিভাগে হাসপাতালে ভর্তি রয়েছেন ২০৩ জন। এর মধ্যে সিলেট জেলায় ৫৫ জন, সুনামগঞ্জে ১১৬, হবিগঞ্জে ২৭ এবং মৌলভীবাজারে পাঁচজন।